kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: প্রত্যেক উৎসবের মরশুমেই এসভিএফ তাঁদের প্রযোজনা সংস্থা থেকে বিশেষ কিছু উপহার দেন। এবারের কালীপুজো ও দীপাবলিতে তাঁদের প্রযোজনায় মুক্তি পায় একটি মিউজিক ভিডিও। নাম ‘একাই একশো’। দীপাবলির সপ্তাহে মুক্তি পায় গানটি। সোশ্যাল মিডিয়াতে যার সাড়া খুবই ভালো। এই মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন, দর্শনা বণিক, ঐন্দ্রিলা সেন, অনিন্দিতা বসু, তুহিনা দাস ও পায়েল সরকার। গানটি গেয়েছেন সোনা মহাপাত্র ও বিবেক হরিহরণ। মূলত মহিলাদের ক্ষমতায়নকেই তুলে ধরা হয়েছে ‘একাই একশো’ মিউজিক ভিডিওতে। পাঁচ নারীর গল্প। ভিডিওতে দেখা যাচ্ছে দর্শনার বিয়ে হয়ে যাচ্ছে কিন্তু তাঁর বিয়ের দিন বাবা ও ভাইয়ের সঙ্গে নিজেই বাড়ি সাজাচ্ছেন।

অন্যদিকে আর এক নারী পায়েল সরকার একজন বিমান সেবিকা নিজের কাজের পাশাপাশি বাড়িতে অসুস্থ বাবার প্রতি নজর রয়েছে তাঁর। অপরদিকে আরও এক নারী অনিন্দিতা বসু যিনি পুরুষদের সঙ্গে লড়াই করছেন তাঁর লক্ষ্য ক্রিকেটারের। যিনি নিজের কেরিয়ার নিয়ে সচেতন। আরও একদিকে কোটিপতি ঘরের মেয়ে ঐন্দ্রিলা সেন যিনি নিজের খরচায় গরীব ছেলে-মেয়েদের পড়াশুনা করান আর রয়েছেন তুহিনা দাস একজন ক্রিয়েটিভ ডিজাইনার। পরিবার পরিজন সামলে তাঁর কাজ। এই চার নারীই দর্শনার এক ফোনে হাজির হচ্ছেন তাঁর বিয়েতে। পরিচালক ধ্রুব ব্যানার্জীর ক্যামেরাতে উঠে এসেছে এই পাঁচ নারীর শক্তি প্রদর্শনের মিউজিক ভিডিও।

এই বিষয়ে পরিচালক জানিয়েছেন, ”একাই একশো আমাদের দেখাবে আমরা যতই চেষ্টা করিনা কেন, একজন নারী সারাদিনে একাহাতে যা কাজ করেন তাঁর ধারেকাছে যেতে পারব না। তাঁদের কর্মক্ষমতা ও লড়াই-এর মানসিকতা আমাদের সমাজে গুরুত্বপূর্ণ।” গানটির গীতিকার হলেন রীতম সেন ও সঙ্গীত পরিচালনা করেছেন গৌরভ চ্যাটার্জী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here