809344-namo-tv-1

ডেস্ক: সাত সকালে গেরুয়া শিবিরকে দুঃখের খবর শুনিয়ে মোদীর বায়োপিকে দাড়ি টেনে দিয়েছিল নির্বাচন কমিশন। তবে কমিশন যে ওইটুকুতেই খান্ত থাকার পাত্র নয় তার প্রমাণ মিলল বেলা বাড়তেই। বিরোধীদের দাবি মেনে এবার নমো টিভিতেও নিষেধাজ্ঞা জারি করল কমিশন। ফলে নির্বাচনের ঠিক একদিন আগে পরপর দুটি ধাক্কায় বেশ খানিকটা কোণঠাসা গেরুয়া শিবির।

গত মাসের শেষ দিকেই বাজারে আসে নমো টিভি নামে স্যাটেলাইট এই চ্যানেলটি। কাজ ছিল ২৪ ঘন্টা প্রধানমন্ত্রী মোদী ও বিজেপির হয়ে প্রচার করা। এই নমো টিভির বিরুদ্ধে খুব স্বাভাবিকভাবে প্রতিবাদ শুরু করে বিরোধীরা। এদিন মোদীর বায়োপিকের উপর নিষেধাজ্ঞা জারি করার কয়েক ঘন্টা পর সেই নমো টিভির উপরেও নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। এদিন কমিশনের তরফে এই নিষেধাজ্ঞার কথা জারি হওয়ার পর কংগ্রেসের তরফে জানানো হয়েছে, ‘নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তে আমরা খুশি। ওই চ্যানেল সরাসরি ভোটের প্রচার করত। একটা শাসক দলের তরফে এভাবে ভোটের প্রচার করাটা অত্যন্ত লজ্জার।’ তবে বিজেপির তরফে জানানো হয়েছে, ওই টিভি কোনও আচরণ বিধি লঙ্ঘন করেনি। ওই চ্যানেলে শুধুমাত্র সরকারের ও প্রধানমন্ত্রীর কৃতিত্ব তুলে ধরা হত।

উল্লেখ্য, গতকাল শীর্ষ আদালতের রায়ের পর ১১ এপ্রিল মোদীর বায়োপিক মুক্তি পাওয়ার কথা থাকলেও, এদিন সকালেই নির্বাচন কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয় ভোটের মধ্যে কোনও ভাবেই মুক্তি পাবে না এই সিনেমা। কমিশনের এই নির্দেশের জেরে আপাতত অকুল পাথারে বিবেক ওবেরয় অভিনীত ‘পিএম নরেন্দ্র মোদী’। এরই মাঝে এবার দ্বিতীয় দফায় ধাক্কাটা খেল নমো টিভি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here