ডেস্ক: নির্বাচন কমিশন বিজেপির হয়ে কাজ করছে বলে অনেক আগে থেকেই অভিযোগ জানিয়ে আসছে তৃণমূল। স্বয়ং তৃণমূল সুপ্রিমো অসন্তোষ প্রকাশ করে এই বিষয় চিঠিও লিখে ফেলেছেন। কিন্তু তাতে কোনও লাভই হয়নি। এবার সরাসরি নির্বাচন কমিশনকে কড়া ভাষায় আক্রমণ করলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ ব্রায়েন। বললেন, ওটা নির্বাচন কমিশন নয় ‘নিস্কর্মা’ কমিশন।

কোচবিহারের পুলিশ সুপারকে সরিয়ে দেওয়া নিয়ে নিয়ে এখন উত্তাল বঙ্গ রাজনীতি। এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েই এদিন দিল্লিতে নির্বাচন কমিশনে যায় তৃণমূলের একটি প্রতিনিধি দল। সেখানে মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রতিনিধি দলের অন্যতম সদস্য ডেরেক বলেন, অন্তত ১০টি বিষয় নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। তাঁর অভিযোগ, পুলিশ সুপারকে সরানো নিয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপি নেতা মুকুল রায়। তারপরেই তাঁকে সরিয়ে দেওয়া হয়। নির্বাচন কমিশন মুকুল রায়ের কথামতো কাজ করেছে বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি। সাংসদের কথায়,

‘গদ্দার’-এর নির্দেশ মতো চলছে নির্বাচন কমিশন, তাদের বিশ্বাসযোগ্যতা কমেছে। সেটা আর নির্বাচন কমিশন নেই, ‘নিস্কর্মা’ কমিশনে পরিণত হয়েছে।

এখানেই থেমে থাকেননি ডেরেক। মুকুল রায়কে কটাক্ষ করে বলেন, একজন ‘গদ্দার’ নির্বাচন কমিশনকে পথ দেখাচ্ছে, আর কমিশন সেই হিসেবে কাজ করে চলেছে। যে নতুন পুলিশ সুপারকে কোচবিহারে আনা হয়েছে তাকেও ‘গদ্দার’ ঘনিষ্ঠ বলে তোপ দাগেন ডেরেক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here