ডেস্ক: নির্বাচন যত এগিয়ে আসছে, রাজনৈতিক নেতাদের মুখে ততই বুলি ফুটছে৷ অনুব্রত মণ্ডল, জিতেন্দ্র তিওয়ারি, ফিরহাদ হাকিম প্রচারে নেমে বিরোধীতার সুর চড়াতে গিয়ে এমন কিছু মন্তব্য করে বসছেন যে কারণে নির্বাচন কমিশনের রোষের মুখে পড়তে হয়েছে তাঁদের৷ এবার সেই তালিকায় যোগ হল উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর নামও৷ বিতর্কিত মন্তব্যের জন্য উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে রিপোর্ট তলব করল কমিশন।

ভোটের প্রচারে এসে কেন্দ্রীয় বাহিনীকে উদ্দেশ্য করে রবীন্দ্রনাথ ঘোষ বলেছিলেন, কেন্দ্রীয় বাহিনী সারা বছর থাকবে না, নির্বাচন ফুরিয়ে গেলে চলে যাবে৷ ‘কেন্দ্রীয় বাহিনী দুদিন, আমরা বছরভর’৷ এই মন্তব্যের প্রেক্ষিতেই তাঁকে শোকজ করে কমিশন। ৪৮ ঘন্টার মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীকে। শুধু তাই নয়, বিরোধীদের ‘করলার জুস’ খাওয়ানোর কথা বলেও বিতর্কে জড়ান উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী৷

 

এরপরেই কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। নির্বাচন কমিশনের কাছে রবীন্দ্রনাথ ঘোষের বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ আনা হয় গেরুয়া শিবিরের তরফে। রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের কাছে রবীন্দ্রনাথ ঘোষকে নির্বাচন প্রক্রিয়া থেকে বাদ দেওয়ার দাবি জানানো হয় বিজেপির তরফে। বিজেপির অভিযোগ পেয়েই রবীন্দ্রনাথ ঘোষকে রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here