kolkata news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে আজ। নির্বাচনের জন্য ছাত্র ছাত্রীদের প্রচার অভিযান আজ বিকেল ৫ টায় শেষ হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস ও সল্টলেক ক্যাম্পাসে ভোট গ্রহণ করা হবে। ভোট গ্রহণ পর্ব শুরু হয়েছে সকাল ১০ টা থেকে।

ভোট গ্রহণ পর্ব অবাধ ও শান্তিপূর্ণ করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সব রকম ব্যবস্থা গ্রহণ করেছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ডক্টর স্নেহমঞ্জু বসু জানিয়েছেন, নির্বাচন শান্তিপূর্ণ করতে গতকাল থেকেই বিশ্ববিদ্যালয় চত্বরের নিরাপত্তা বাড়ানো হয়েছে। এবারের ছাত্র সংসদ নির্বাচনের সেন্ট্রাল প্যানেলে আর্টসে ৭, ইঞ্জিনিয়ারিং-এ ৫ এবং সাইন্সে ৩ টি ছাত্র সংগঠন লড়াই করছে। ABVP এবং DSA এবারই প্রথম নির্বাচনে অংশ গ্রহণ করেছে।

এদিকে প্রচার চলাকালীন ছাত্র সংগঠনগুলি একে অপরের প্রচারে বাধা দিচ্ছে বলে ডিন অফ স্টুডেন্টস রজত রায়ের কাছে অভিযোগ জানানো হয়েছিল। যদিও সব অভিযোগের সমাধান হয়েছে বলেই জানিয়েছেন তিনি। এদিন নিরাপত্তা বজায় রাখতেই প্রত্যেক পড়ুয়াকে তার নিজের ডিপার্টমেন্টে ঢুকতে গেলে স্টুডেন্ট আই কার্ড দেখানো বাধ্যতামূলক করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৭ এর পরে এই প্রথম ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। ২০১৭ এর পর এবারই রাজ্য শিক্ষা দপ্তর প্রেসিডেন্সি, রবীন্দ্রভারতী, যাদবপুর,এবং ডায়মন্ড হারবর মহিলা বিশ্ববিদ্যালয়ের নির্বাচন করার অনুমতি দেয়।

ছবি সৌজন্য: দেবযানী সেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here