news bengali

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবারের মধ্যে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে রবিবার এমনটাই আশার বাণী শোনাল সিইএসসি। এদিন সিইএসসি’র তরফে সাংবাদিক সম্মেলন করে একথা জানানো হয়। ইতিমধ্যেই শহরের বেশ কিছু জায়গায় বিদ্যুৎ সংযোগ করা গিয়েছে। রবিবার সকালে এমনটাই টুইট করে জানিয়েছিল সিইএসসি। একইসঙ্গে রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকেও টুইট করে জানানো হয়, খুব শীঘ্রই শহরের সমস্ত প্রান্তে বিদ্যুৎ পরিষেবা সংযোগ করার জন্য সিইএসসি–কে বলা হয়েছে। তারপরেই রবিবার বিকেলে আশার বাণী শোনায় বিদ্যুৎ পরিষেবা দানকারী সংস্থা।

আমফানের তাণ্ডবের পর কেটে গিয়েছে ৯৬ ঘণ্টা। তারপরেও শহরের বহু জায়গায় পৌঁছয়নি বিদ্যুৎ পরিষেবা। এই অবস্থায় জল ও বিদ্যুতের জন্য পথে নেমে বিক্ষোভ দেখাচ্ছে সাধারণ মানুষ। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে পুলিশ প্রশাসনকে। ইতিমধ্যেই সাংবাদিক সম্মেলন করে জনগণকে ধৈর্য রাখার জন্য আবেদন করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি শনিবার সন্ধ্যায় সিইএসসি মূল দফতরেও পৌঁছে যান মুখ্যমন্ত্রী। কথা বলেন সেখানকার আধিকারিকদের সঙ্গে। সমস্ত এলাকায় দ্রুত বিদ্যুৎ সংযোগের জন্য নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

এরপরেই এদিন সিইএসসি’র তরফের সাংবাদিক সম্মেলন করে জানানো হয়, ‘এতদিন বহু জায়গায় বিদ্যুৎ ফেরানো সম্ভব হয়েছে। দ্রুত সমস্যা মেটানোর চেষ্টা চলছে। বিদ্যুৎ ফেরাতে সিইএসসি কর্মীরা কাজ করছেন। জেনারেটর চালিয়ে পাম্পিং স্টেশন চালু করা হয়েছে। এখনো কিছু এলাকা বিদ্যুৎহীন। সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে লকডাউনের জন্য অনেক লোক একসঙ্গে কাজ করতে পারছে না। আমরা চেষ্টা করছি অল্প লোক দিয়ে কীভাবে বেশি কাজ করানো যায়। বিভিন্ন আবাসনের জেনারেটর লাগানোর ব্যবস্থা করা হয়েছে। মঙ্গলবারের মধ্যে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হওয়ার সম্ভাবনা।’

একইসঙ্গে এদিন তিনটি টুইট করা হয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। সেখানে জানানো হয়, সমস্ত জায়গায় বিদ্যুৎ সংযোগের জন্য সব রকম ভাবে চেষ্টা করছে রাজ্য সরকার। ইতিমধ্যেই যাদবপুর, মুকুন্দপুর, সার্ভে পার্ক, সেলিমপুর, পাটুলি, রিজেন্ট এস্টেট, এন এস সি বোস রোড, বেহালা চৌরাস্তা, জেমস লং সরণী, শিলপাড়া, লেকটাউন, যশোর রোড, নাগের বাজার, রাসবিহারী কানেক্টর, বিবি চ্যাটার্জি রোডে বিদ্যুৎ সংযোগ চালু করা হয়েছে। অন্য একটি টুইটে জানানো হয়েছে, গড়িয়া, বাঁশদ্রোনী, কেষ্টপুর, বাগুইহাটি, তেঘরিয়া, সল্টলেক, নিউটাউন, বারাসাত, তমলুক, এগড়া, কন্টাই, রানাঘাট প্রভৃতি এলাকায় বিদ্যুৎ সংযোগ চালু করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here