মহানগর ওয়েবডেস্ক: আগামী বছর ভারতে বসতে চলা অনুর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপে খেলার ছাড়পত্র পেয়ে গেল স্পেন, ইংল্যান্ড ও জার্মানি। স্পেন আবার গতবারের বিজয়ী দল। আসলে করোনার কারণে ভেস্তে গিয়েছে ইউরোপের কোয়ালিফাইং রাউন্ডের ম্যাচ। সেই কারণেই র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতে এই তিন দল বিশ্বকাপে খেলার ছাড়পত্র পেয়ে গেল।

শুক্রবার এই প্রসঙ্গে স্থানীয় আয়োজক কমিটি এক প্রেস বিবৃতিতে জানিয়েছে, করোনার কারণে ইউরোপের কোয়ালিফাইং রাউন্ডের খেলা শেষ করা যায়নি। সেই কারণেই ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা উয়েফা র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতে এই তিন দেশকে মহিলাদের যুব বিশ্বকাপে খেলার ছাড়পত্র দিয়েছে।

‘বর্তমান করোনা মহামারীর কারণে উয়েফা অনুর্ধ্ব-১৭ উইমেন্স চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ড বাতিল করা হয়েছে। সেই কারণে সর্বোচ্চ কো-এফিসিয়েন্ট র‍্যাঙ্কিংয়ের উপর ভিত্তি করে বিশ্বকাপ খেলার জন্য তিনটি দলকে বেছে নেওয়া হয়েছে’, বলা হয়েছে ওই বিবৃতিতে। এখনও পর্যন্ত ভারত (আয়োজক দেশ), উত্তর কোরিয়া, জাপান, নিউজিল্যান্ড এই বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করেছে।

প্রসঙ্গত, চলতি বছরের ২-২১ নভেম্বর ভারতে এই বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু সারা বিশ্বে ক্রমবর্ধমান করোনা সংক্রমণের কারণে গত এপ্রিল মাসেই ফিফা এই টুর্নামেন্ট পিছিয়ে দেয়। আগামী বছর ১৭ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ এই টুর্নামেন্ট হওয়ার কথা। ফাইনাল খেলা হবে মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here