Home Featured ইউরোপে ভয়াবহ বন্যায় সীমাহীন বিপর্যয়! এখনো পর্যন্ত মৃত ১৫০

ইউরোপে ভয়াবহ বন্যায় সীমাহীন বিপর্যয়! এখনো পর্যন্ত মৃত ১৫০

0
ইউরোপে ভয়াবহ বন্যায় সীমাহীন বিপর্যয়! এখনো পর্যন্ত মৃত ১৫০
Parul

মহানগর ডেস্ক: পশ্চিম ইউরোপের ভয়াবহ বন্যা এখনো অবধি প্রাণ কেড়ে নিয়েছে ১৫০ জনের। জল নামার পর উদ্ধারকারী দল সকল ধ্বংসাবশেষ পরিষ্কার করতে গিয়ে এখনো অবধি নিশ্চিত রূপে ১৫০ জনকে নিহত বলে ঘোষণা করেছে।

জার্মানির পুলিশ জানিয়েছে দেশের আহ্বরেলিয়ার প্রদেশে এখনো অবধি ৯০ জনের নিশ্চিত মৃত্যু হয়েছে। বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এই প্রদেশে আরো মানুষ নিহত হওয়ার আশঙ্কা রয়েছে। শুক্রবারে যেখানে মৃতের সংখ্যা ৬৩ ছিল সেখানে একদিনেই তা বেড়ে ৯০ এ দাঁড়িয়েছে।এছাড়াও পার্শ্ববর্তী রাইন ওয়েস্টফালিয়া প্রদেশে আরো ৪৩ জন নিহত হয়েছেন। বন্যার প্রকোপে পড়েছে জার্মানির প্রতিবেশী দেশ বেলজিয়ামও। সেখানে এখনো অবধি ২৭ জন বন্যার কবলে পড়ে মারা গিয়েছে। শনিবার অবধি বেশিরভাগ অংশ থেকেই জল নেমে গিয়েছে। গাড়ি বাড়ি ও অন্যান্য ধ্বংসের স্তুপ যত নেমে যাওয়া জলের সাথে ভেসে আসবে ততই মৃতদেহ পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত জার্মানি,বেলজিয়াম ও নেদারল্যান্ডে এখনও বিস্তীর্ন অঞ্চল বিদ্যুৎ বিচ্ছিন্ন। বন্যা কবলিত অঞ্চলে এখনো নিখোঁজ রয়েছেন অনেকে। সরকারের তরফ থেকে ত্রাণ পৌঁছনোর যথাসম্ভব চেষ্টা হচ্ছে। বন্যা পীড়িতদের সাহায্যার্থে এগিয়ে এসেছে বেশ কিছু বেসরকারি সংস্থা ও বড় কোম্পানি।
ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঙ্ক ওয়াল্টার ওএইমার বন্যা কবলিত অঞ্চলগুলি ঘুরে দেখবেন। হঠাৎ করে নিম্নচাপ সৃষ্টি হওয়ায় খুব সংকীর্ণ এলাকায় হঠাৎ অতিভারি বৃষ্টির জন্য জার্মানি ও পশ্চিম ইউরোপের বিস্তীর্ন অঞ্চল ভয়াবহ বন্যার কবলে পড়ে। আর তার পরেই তা বিপর্যয়ের রূপ নেয়। এদিকে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে সুইজারল্যান্ডেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here