নিজস্ব প্রতিবেদক, বাঁকুড়া: অপেক্ষা আর কিছুক্ষণের। তারপরই রাশিয়ার মস্কো শহরে আজ থেকে শুরু হচ্ছে ফুটবলের মহারণ। আর বিশ্বকাপের জ্বরে কাবু গোটা দেশ। দীর্ঘ ৪ বছরের অপেক্ষার উত্তাপ এসে পৌঁছেছে বাঁকুড়ার মতো ছোট শহরেও। বিশ্বকাপের উন্মাদনায় মেতেছে ব্রাজিল, আর্জেন্টিনা সহ বিভিন্ন দলের সমর্থকরা। বাঁকুড়ার আকাশ কার্যত ঢেকেছে সবুজ হলুদ ও নীল সাদা পতাকায়।

ফুটবল বিশ্বকাপ ঘিরে বাঙালির উন্মাদনার অন্ত নেই। ছোট বড় শহর থেকে গ্রাম গঞ্জের বাসিন্দা সকলেই নিজের নিজের পছন্দের দলের সমর্থনে মাঠে নেমে পড়েছে। আজ থেকে শুরু হওয়া বিশ্বকাপের বিশ্বযুদ্ধকে অন্য মাত্রা দিতে কিছুটা বাড়তি উন্মাদনা চোখে পড়ছে বাঁকুড়ার মতো ছোট শহরেও। গত কয়েকদিন ধরেই শহরের রাস্তায় রাস্তায় প্রিয় দলের প্রিয় খেলোয়াড়দের কাট আউট, প্রিয় দলের পতাকা টাঙ্গানো হয়েছে। প্রিয় দলের জার্সি গায়ে প্রায় সর্বত্রই বিশ্বকাপ ফ্যানদের দেখা মিলছে রাস্তা ঘাটে। চায়ের দোকান থেকে পাড়ার মোড় সর্বত্রই একটাই আলোচনা, বিশ্বকাপ!

ফুটবলের এই বিশ্বযুদ্ধকে কেন্দ্র করে বাঁকুড়া শহর কার্যত দুটি ভাগে ভাগ হয়ে গেছে। কোনও মোড়ের দখল নিয়েছে ব্রাজিল সমর্থকরা, তো কোথাও আর্জেন্টিনার সমর্থকদের ভিড়। নিজের নিজের পছন্দের দলের পতাকা, কাট আউট, ফেস্টুন তো আছেই। অনেকেই নিজের পছন্দের দলের পতাকার রঙে রাঙ্গিয়ে তুলেছে নিজের বাড়িও। বিশ্বকাপ শুরু হলে এই উন্মাদনা যে আরও বাড়বে তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here