Home Featured স্মার্টফোন হ্যাক করা গেলে ইভিএমও হ্যাক করা যেতে পারে: যশবন্ত সিনহা

স্মার্টফোন হ্যাক করা গেলে ইভিএমও হ্যাক করা যেতে পারে: যশবন্ত সিনহা

0
স্মার্টফোন হ্যাক করা গেলে ইভিএমও হ্যাক করা যেতে পারে: যশবন্ত সিনহা
Parul

মহানগর ডেস্ক: পেগেসিস সফটওয়্যার কান্ড নিয়ে কেন্দ্র সরকারকে আক্রমণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি যশবন্ত সিনহা। নিজের টুইটার হ্যান্ডেল থেকে বাজপেয়ী সরকারের প্রাক্তন বিদেশ মন্ত্রী মন্তব্য করেন, “সরকার যদি স্মার্টফোন হ্যাক করে থাকতে পারে তাহলে ইভিএমও হ্যাক করা যেতে পারে। তাই আমাদের এখুনি ব্যালট পেপারে ফিরে যাওয়া উচিত।”

তিনি রাফায়েল যুদ্ধবিমান এবং পেগেসিস ইস্যুতে তদন্তেরও দাবি জানিয়েছেন। টুইট করে তিনি বলেছেন, “আমরা সরকারের কাছে রাফাল নিয়ে তদন্ত চেয়েছিলাম। সরকার তা প্রত্যাখ্যান করেছিল। এখন ফ্রান্স সরকার, যারা এই চুক্তি থেকে লাভবান হয়েছে তারাই ঘটনার তদন্ত করাচ্ছে। আমরা সরকারের কাছে NSO এবং পেগাসিস নিয়েও তদন্তের দাবি করেছি। সরকার তাও প্রত্যাখ্যান করেছে। এখন ফ্রান্স তারও তদন্ত করছে।”

বিজেপি সরকারের কার্য পদ্ধতি ও উদ্দেশ্যকেও কটাক্ষ করেন তিনি। তাঁর মতে কেন্দ্র সরকার পুরোটাই পাঁকে ডুবে আছে। বিজেপি যেকোনো মূল্যে সরকারে থাকতে চায়, এমনকি ভারতের মূল্যেও! এমনটাও অভিযোগ করেন যশবন্ত। তিনি ভারতবাসীকে বিজেপির বিরুদ্ধে ‘জেগে ওঠার’ আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য পেগেসিস কাণ্ডের বিরুদ্ধে সংসদে বিরোধের তুমুল ঝড় তুলেছে তৃণমূল এবং কংগ্রেস সহ অন্যান্য বিরোধীরা। বাদল অধিবেশন শুরুর দিন থেকেই বারবার মুলতুবি হয়েছে। আপাতত বৃহস্পতিবার অবধি স্থগিত রয়েছে অধিবেশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here