নির্বাচনের ঠিক আগেই দলত্যাগ হরিয়ানা প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতির

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: লোকসভা নির্বাচনের পর বিধানসভার রণডঙ্কা বেজেছে দেশের দুই রাজ্য হারিয়ানা ও মহারাষ্ট্রে। আগামী ২১ শে অক্টোবর শুরু হচ্ছে এই দুই রাজ্যের বিধানসভা নির্বাচন। তবে লড়াইয়ের মাঠে ঠিকমতো পা দেওয়ার আগে হারিয়ানায় বড়সড় ধাক্কা খেল কংগ্রেস। ইস্তফা দিলেন হরিয়ানার প্রাক্তন প্রদেশ কংগ্রেসের সভাপতি অশোক তানওয়ার।

শনিবার নিজের দলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে টুইটারে নিজের ইস্তফাপত্র প্রকাশ করেন তানওয়ার। পাশাপাশি এদিন সাংবাদিক বৈঠক করে আগামী দিনে কংগ্রেসের অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি। এদিন শীর্ষ নেতৃত্বকে নিজের ইস্তফাপত্র পেশ করার পর সাংবাদিক সম্মেলনে তানওয়ার বলেন, বর্তমানে কংগ্রেস অস্তিত্ব সংকটে ভুগছে। এটা শুধুমাত্র রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের কারণে নয়, কংগ্রেসের আভ্যন্তরীণ অবস্থাও ভীষণভাবে শোচনীয়। অনেক ভাবনা চিন্তা করি আমি আজ নিজের ইস্তফাপত্র পেশ করেছি। কংগ্রেসের সঙ্গে আমার ব্যক্তিগত কোনো সংঘর্ষ নেই। আমার লড়াই কংগ্রেসের আভ্যন্তরীণ সমস্যা নিয়ে। যেটা দলকে ভেতর থেকে ধ্বংস করে দিচ্ছে। তবে হরিয়ানা প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি দলত্যাগ নিয়ে মুখে কুলুপ এঁটেছেন দলের শীর্ষ নেতৃত্ব। রাজনৈতিক মহলের দাবি, নির্বাচনের আগে তানওয়ারের দলত্যাগ কংগ্রেসের কাছে একটা বিরাট বড় ধাক্কা হতে চলেছে।

এদিকে তানোরের দল ত্যাগের পর অনুমান করা হচ্ছে, এবার তিনি হয়ত বিজেপিতে যোগ দিতে চলেছেন। যদিও তানওইয়ারের তরফ থেকে এখনো জানা যায়নি কংগ্রেস ছাড়ার পর তিনি অন্য কোন দলে যোগ দেবেন কিনা। অনুমান করা হচ্ছে, একটু সময় নিলেও আগামীতে বিজেপির পথে পা বাড়াবেন তিনি। সব মিলিয়ে নির্বাচনের ঠিক আগে হরিয়ানায় রীতিমত খাদে পড়ল জাতীয় কংগ্রেস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here