news manushi

মহানগর ওয়েবডেস্ক: ভারতে মহিলাদের স্বাস্থ্য সচেতনতা নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে চলেছেন প্রাক্তন মিস ওয়ার্ল্ড মানুষী ছিল্লার। এরই সঙ্গে সমাজে এইডস সংক্রান্ত বিষয়ে সচেতনতা ও প্রত্যন্ত গ্রামে মহিলাদের স্যানিটারি ন্যাপকিনের ব্যবহারের গুরুত্ব বোঝাতে মাঝে মাঝেই পথে নামতে দেখা যায় মানুষীকে। এনজিও সংস্থা মিশন শক্তির হয়ে কাজ করেন মানুষী। বর্তমান পরিস্থিতিতে দেশের মহিলাদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে গতকাল সরকারের কাছে একটি বিশেষ অনুরোধ করেছেন প্রাক্তন বিশ্ব সুন্দরী।

করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের পদক্ষেপের ভুয়সী প্রশংসা করে মানুষী একটি বিষয়ে সমস্ত অঙ্গরাজ্যের সরকারকে অনুরোধ করে বলেছেন, ”প্রথমত কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদ জানাই স্যানিটারি প্যাডকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মধ্যে সামিল করার জন্য। কিন্তু আমার প্রত্যেকটি রাজ্যের সরকারের কাছে অনুরোধ দারিদ্রসীমার নীচে থাকা মহিলাদের ত্রাণের পাশাপাশি যেন স্যানিটারি প্যাড বিনামূল্যে দেওয়া হয়।”

তিনি আরও জানান, “বর্তমানে এই কঠিন পরিস্থিতিতে, বেশিরভাগ দারিদ্রসীমার নীচে থাকা পরিবারের মূল লক্ষ্য দুবেলা পেট ভরানো। তাই তারা তাদের সঞ্চয়ের বেশিরভাগ অর্থই খাদ্যের জন্য বরাদ্দ করে মহিলাদের স্বাস্থ্যের দিকে নজর দিতে পারবে না। তাই আমি সরকারকে অনুরোধ করব এই দুর্যোগে বিনামূল্যে রেশনের পাশাপাশি যেন বিনামূল্যে স্যানিটারি প্যাড দেওয়া হয় দিন মজুর, শ্রমিক ও দারিদ্র সীমার নীচে থাকা পরিবারের মহিলাদের। ” ভারতে প্রত্যন্ত গ্রামে গিয়ে মহিলাদের স্বনির্ভর করতে স্যানিটারি প্যাড বানানোর প্রশিক্ষণ দেন মানুষী।

খুব শীঘ্রই বলিউডে পা রাখতে চলেছেন এই প্রাক্তন বিশ্ব সুন্দরী। অক্ষয় কুমারের বিপরীতে যশ রাজ ফিল্মসের “পৃথ্বীরাজ” ছবিতে অভিনয় করতে দেখা যাবে মানুষীকে। চলতি বছরেই এই ছবির মুক্তি পাওয়ার কথা কিন্তু লকডাউনে শ্যুটিং বন্ধ হওয়ায় মুক্তি পিছিয়ে যেতে পারে এই ছবির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here