kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: খুব একটা ভালো নেই দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। মস্তিষ্কে অস্ত্রোপচারের পাশাপাশি শরীরে ধরা পড়েছে করোনা। শারীরিক অবস্থার অবনতির কথা আগেই জানা গিয়েছিল। এখন জানা গিয়েছে তিনি গভীর কোমায় চলে গিয়েছেন। যদিও শারীরিক অবস্থার অন্যান্য মাপকাঠি স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

সোমবার টুইট করে নিজেই ভাইরাস আক্রান্ত হওয়ার কথা প্রকাশ এনেছিলেন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তবে জানা যায়, আগেই শারীরিক অসুস্থতার কারণে অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তবে গত দুদিন ধরে সোশ্যাল মিডিয়ায় প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় প্রচণ্ড ক্ষুব্ধ পরিবার। প্রাক্তন রাষ্ট্রপতির ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় জানিয়েছেন, প্রণব মুখোপাধ্যায় বেঁচে রয়েছেন এবং আগের মত অবস্থাতেই রয়েছেন। একই সঙ্গে দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতাল জানিয়েছে, প্রাক্তন রাষ্ট্রপতি শারীরিক অবস্থা আগের মত রয়েছে। এখনো তিনি ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন। অবস্থা আগের মতোই তবে স্থিতিশীল। যারা এই খবর ছড়িয়েছে তাদের উদ্দেশে কড়া বার্তা দিয়েছেন প্রণব পুত্র।

বাবার শারীরিক সুস্থতা কামনা করে আবেগঘন পোস্ট করেছিলেন প্রণব কন্যা শর্মিষ্ঠা। তিনি জানিয়েছিলেন গতবছর এই মাসে তাঁর বাবা ভারতরত্ন পেয়েছিলেন। ঠিক এক বছর পর এই মাসেই তিনি সংকটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি। তবে এই অসুস্থতার মধ্যেই ১৩ বছর অতীতের এক ঘটনা তুলে আনেন একসময় প্রণব বাবুর চিকিৎসা করা নদিয়ার এক ডাক্তার। দাবি ১৩ বছর আগে এক গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছিলেন প্রণব মুখোপাধ্যায়। সেই সময় তাঁর চিকিৎসা করেছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here