ডেস্ক: আসলে ভোট হল বড় বালাই। আর ভোট ঘনিয়ে আসলে শাসক বা বিরোধীদলের অনেক সিদ্ধান্তই চমকে দেওয়ার মতো হয়। ঠিক যেমনটা হল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের ক্ষেত্রে। শিয়রে পঞ্চায়েত নির্বাচন, তাই দলে ফেরানো হল বহিষ্কৃত তৃণমূল নেতা রঘুনাথ পন্ডাকে।

তৃণমূলের অন্দর মহল সূত্রে জানা গিয়েছে শাসকদলের হাই কমান্ডের নির্দেশেই দলে ফিরিয়ে নেওয়া হয়েছে এই বহিষ্কৃত তৃণমূল নেতাকে। সোমবার পূর্ব মেদিনীপুরের মহিষাদলে তৃণমূলের এক সভা থেকে এই নেতাকে দলে ফিরিয়ে নেওয়ার কথা ঘোষণা করা হয়। রঘুনাথবাবু বর্তমানে পঞ্চায়েত সমিতির সদস্য রয়েছেন। পঞ্চায়েতে তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এগিয়ে থাকতে চাইছে শাসক দল। কারণ, তৃণমূলের টিকিটে দাঁড়িয়ে তিনি পঞ্চায়েত প্রধান হয়েছিলেন। পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষও হয়েছেন।

তৃণমূল কংগ্রেসের সঙ্গে রঘুনাথ পন্ডার দূরত্ব তৈরি হয়েছিল ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের সময়। তৎকালীন তৃণমূল মন্ত্রী সুদর্শন ঘোষ দস্তিদারের সঙ্গে রঘুনাথবাবুর কিছু সংঘাতের জেরে সেই প্রভাব পড়ে তৃণমূলের ভোট বাক্সে। তারপরই তাঁকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেয় দলীয় নেতৃত্ব। কিন্তু সময় পেরিয়ে পঞ্চায়েত ভোট এগিয়ে আসায় অবশেষে দলে ফেরানোর সিদ্ধান্ত নিল তৃণমূল কংগ্রেস।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here