ডেস্ক: চিনের একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছে ৪৭ জনের এবং আহত হয়েছেন ৬৪০ জন। গতকাল বৃহস্পতিবার চিনের স্থানীয় সময় বেলা ২টো ৫০ মিনিটে এই বিস্ফোরণ ঘটেছে বলে জানা গিয়েছে। চিনের ইয়ানচেং শহরে তিয়ানজিয়াই কেমিক্যালের একটি কারখানায় বিস্ফোরণ ঘটে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে, যার মধ্যে ৩২ জনের অবস্থা খুবই আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। বিস্ফোরণের জেরে  আশেপাশের কারখানাগুলিতেও আগুন লেগে যায়।

বিস্ফোরণের কবলে পড়ে একটি নার্সারি স্কুলও। স্কুলের পড়ুয়ারাও আহত হয়েছে বলে জানা গিয়েছে। বোমা বিস্ফোরণে দুই কিলোমিটার দূরে একটি গ্রামে বাড়ি ভেঙে পড়েছে। এই ঘটনার প্রেক্ষিতে এক বাসিন্দা জানান, এর আগেও অনেক ঘটনা ঘটেছে কিন্তু কোনটার পরিণতি এরকম হয়নি। তিনি আরও বলেন, বিস্ফোরণে গোটা এলাকা কেঁপে উঠেছিল। জানলাগুলো সব ভেঙে পড়ছিল। বাইরে বেরিয়ে এসে দেখি সব কিছু উল্টে গেছে। চারিদিকে শুধু রক্ত আর রক্ত।

সূত্রের খবর যে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ হয়েছে সেখানে সার তৈরি করা হত। চিনের ভূমিকম্প পর্যবেক্ষণ কর্তৃপক্ষ বলেছে, বিস্ফোরণের মাত্রাটা এত বেশি ছিল যে আশেপাশের এলাকাগুলি কেপে ওঠে। বিস্ফোরণের সময় ২ দসমিক ২ মাত্রার ভূকম্পন অনুভূত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here