kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী সোমবার থেকে বাড়ছে মেট্রো সংখ্যা। যাত্রী সুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। ২৮ সেপ্টেম্বর থেকে আপ ও ডাউন লাইনে ৩টি করে মোট ৬টি ট্রেন বাড়াচ্ছে কলকাতা মেট্রো। এর সাথেই আপ ও ডাউন লাইনে বাড়তে শেষ মেট্রোর সময়সীমা। শুক্রবার এই ঘোষণা করেন কলকাতা মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়।

বর্তমানে আপ ও ডাউন মিলিয়ে মোট ১১০টি মেট্রো চলে। সোমবার থেকে ৬ টি অতিরিক্ত মেট্রো চালানো হবে। সোমবার থেকে এই সংখ্যাটা বেড়ে মোট ১১৬টি মেট্রো চলবে। আপে ৫৬টি এবং ডাউনে ৫৬টি। অন্যদিকে, এতদিন কবি সুভাষ এবং নোয়াপাড়া থেকে শেষ মেট্রো ছাড়ার সময় সন্ধ্যা সাতটা। সেই সময়সীমা বাড়িয়ে এবার সাড়ে ৭টা করা হচ্ছে। দশমিনিট অন্তর তিনটি করে মোট ৬টি ট্রেন চলবে দুদিকে। চালানো হবে দু’দিক দিয়েই। সাতটার পর চলবে তিনটি মেট্রো, ৭.১০, ৭.২০ এবং ৭.৩০ মিনিটে। রাত আটটার পর দু’প্রান্তের দুই স্টেশনে শেষ মেট্রো ঢুকবে।

প্রসঙ্গত, করোনা স্বাস্থ্যবিধি মেনেই নিউ নরমালে স্বাভাবিক হচ্ছে জনজীবন। গণপরিবহনে চাপ বাড়ছে যাত্রীদের। সূত্রের খবর, এই কথা মাথায় রেখে সন্ধ্যেবেলায় শেষ মেট্রোর সময়সীমা ৩০ মিনিট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। এই প্রসঙ্গে মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় বলেন, ‘যাত্রীদের সংখ্যা দিনের কোন সময়ে কতটা বাড়ছে, সে দিকে লক্ষ রাখছি আমরা। সেই অনুযায়ী পরিস্থিতি পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here