kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: টিম ইন্ডিয়ার ওপেনার রোহিত শর্মাকে গত শনিবারই রাজীব গান্ধী খেলরত্নের জন্য মনোনীত করেছে বিসিসিআই। ইশান্ত শর্মা, শিখর ধাওয়ান ও দীপ্তি শর্মার নাম অর্জুনের জন্য ক্রীড়ামন্ত্রককে পাঠিয়েছে বোর্ড।

খেলার জন্য দেশের সর্বোচ্চ নাগরিক সম্মানে মনোনীত হতে পেরে গর্বিত হিটম্যান। রবিবার বিসিসিআই তাঁর একটি ভিডিও টুইট করেছেন। মুম্বইকর বলছেন, “অত্যন্ত সম্মানিত বোধ করছি। আমি বিসিসিআইয়ের কাছে কৃতজ্ঞ। আমার সতীর্থ, সাপোর্ট স্টাফ, ও খেলার ফ্যান ও পরিবারকে ধন্যবাদ জানাতে চাই আমার পাশে থাকার জন্য।”

জাতীয় দলের ভাইস-ক্যাপ্টেন রোহিত শেষ একটা বছর অসাধারণ ফর্মেই খেলেছেন। ২০১৯ সালে আইসিসি-র বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হন হিটম্যান। বিশ্বকাপেও ছিলেন আগুনে ফর্মে। সাত ম্যাচের মধ্যে পাঁচটিতে তিনি শতরান করেন। এর আগে একক বিশ্বকাপের আসরে কোনও ব্যাটসম্যান এতগুলি সেঞ্চুরি করতে পারেননি।

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন যে, কেন রোহিতই খেলরত্নের জন্য মনোনীত হলেন। তিনি বলেছেন, “আমরা প্রচুর তথ্য ও অন্যান্য মাপকাঠি বিচার করেই রোহিতের নামটা বেছে নিয়েছি। ও ব্যাটসম্যান হিসেবে নতুন বেঞ্চমার্ক তৈরি করেছে। এবং ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে ওর স্কোর অভাবনীয়। আমাদের মনে হয় রোহিতের দায়বদ্ধতা, আচরণ ও নেতৃত্ব দেওয়ার ক্ষমতাই আলাদা। আর এই সম্মানের ও যোগ্য দাবিদার।”

রোহিতের সঙ্গে ওপেনিং জুটিতে ধাওয়ানও ধারাবাহিক ভাবে বাইশ গজ শাসন করেছেন শেষ কয়েক বছর। অন্যদিকে দেশের অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা এশিয়ার বাইরে ভারতীয়দের মধ্যে সর্বাধিক উইকেটের মালিক। ভারতীয় দলের মহিলা অলরাউন্ডার দীপ্তিকে আগামীর তারকা বলা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here