news bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস আতঙ্কে জেরবার গোটা বিশ্ব। তবে মানুষই যে শুধু তাদেরকে নিয়ে ভয় পাচ্ছে এমন নয়, দেবতাদের নিয়েও চিন্তার শেষ নেই। গোটা বিশ্বের মতো ভারতেও বাড়ছে এই করোনা আতঙ্ক। দিনেদিনে আক্রান্তের সংখ্যা বাড়ায় শঙ্কা আরও প্রবলই হচ্ছে। এরইমধ্যে দেবতাদেরও করোনা থেকে বাঁচাতে উদ্যোগী হয়েছে মানুষ। বারাণসীর এক মন্দিরের পুরোহিত শিবলিঙ্গে পরিয়ে দিয়েছেন মাস্ক। মন্দিরের কোনও মূর্তিও দর্শনার্থীদের না ছুঁতে নির্দেশ দেওয়া হয়েছে। আশঙ্কা, এর থেকে করোনাভাইরাস ছড়াবে আরও দ্রুত।

মন্দিরের ওই পুরোহিত জানিয়েছেন, গোটা দেশজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এই প্রেক্ষিতে ভগবান বিশ্বনাথকে মাস্ক পরানো হয়েছে। যেমনভাবে ঠান্ডার সময় মূর্তিতে চাদর চাপানো হয়, গরম কাপড় দেওয়া হয়, তেমনই এই আতঙ্কের মধ্যে তাদের মাস্ক পরানো হয়েছে। তিনি আরও জানান, মূর্তিতে হাত ছোঁয়াতেও বারণ করা হয়েছে দর্শনার্থীদের যাতে করোনাভাইরাস কিছুভাবে ছড়িয়ে না পড়তে পারে। একইসঙ্গে, মন্দিরের সকল পুরোহিতকেই মাস্ক পরেই পুজো করতেও দেখা গিয়েছে।

এ দিকে, দিনেদিনে ভারতে বেড়েই চলেছে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত দেশে আক্রান্তের মোট সংখ্যা ৪৭। উত্তরপ্রদেশ, জম্মু-কাশ্মীর, দিল্লি, পঞ্জাব, কর্নাটক ও কেরল থেকে একটি করে সংক্রমণের খবর আসে। স্বাস্থ্য মন্ত্রক আজ একটি বিবৃতি জারি করে বিদেশ থেকে আসা সব যাত্রীকে অনুরোধ করেছে, তাঁরা যেন তাঁদের গত কয়েক সপ্তাহের আন্তর্জাতিক সফরের বিষয়ে ভারতীয় কর্তৃপক্ষকে জানিয়ে দেন। অন্যদিকে, শেষ পাওয়া খবর অনুযায়ী, নতুন করে চিনে একরাতে মারা গিয়েছে একাধিক আক্রান্ত, বিশ্বজুড়েও বাড়ছে মৃতের সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here