মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাস মহামারীর জেরে এমনিতেই যেক্ষেত্রে সম্ভব সেখানে বাড়ি থেকে কাজ করছেন সাধারণ মানুষ। আর এবার নিজেদের কর্মীদের ২০২১ সালের জুলাই মাস পর্যন্ত বাড়ি থেকে কাজ করার অনুমতি দিল ফেসবুক। সেই সঙ্গে বাড়িতেই যাতে ‘অফিস’ করে নেওয়া যায়, সেই জন্য আলাদা ভাবে ১০০০ ডলার করেও দেওয়া হবে কর্মীদের।

এর আগে বেশ কিছু বড় টেকনোলজি ফার্ম একই সিদ্ধান্ত নিয়েছে। কয়েকদিন আগে একই কথা ঘোষণা করেছিল গুগল। যেসব কর্মীদের অফিসে আসার প্রয়োজন নেই তারা পরের বছর জুলাই মাস পর্যন্ত বাড়ি থেকেই কাজ করতে পারবেন বলে নির্দেশিকা জারি করে গুগল।

ফেসবুকের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘স্বাস্থ্য ও সরকারি বিশেষজ্ঞদের নির্দেশিকায় পাশাপাশি অভ্যন্তরীণ আলোচনার পর ঠিক করা হয়েছে বর্তমান পরিস্থিতিতে সকল ফেসবুক কর্মচারী চাইলে বাড়ি থেকেই আগামী বছরের জুলাই মাস পর্যন্ত কাজ করতে পারবেন। বাড়িতেই যাতে অফিসের যাবতীয় সামগ্রী কেনা যায়, তাই অতিরিক্ত ১০০০ ডলার দেওয়া হবে।’

এছাড়া ফেসবুক আরও জানিয়েছে, যেসব স্থানে করোনার প্রাদুর্ভাব অনেকটাই কমে গিয়েছে সেখানে সরকারি নির্দেশ মেনে নির্দিষ্ট সংখ্যক কর্মী নিয়েই অফিস খোলা হবে। তবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে খুব বেশি জায়গায় অন্তত এই বছর সেটা সম্ভব হবে না বলেই ধারণা ফেসবুক কর্তৃপক্ষের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here