kolkata news

Highlights

  • উত্তর ২৪ পরগনার নিমতায় হদিশ মিলল জাল সিমেন্ট কারখানার
  • নিমতার ফতুল্লাপুরের একটি আমবাগানে দীর্ঘদিন ধরে প্রকাশ্যে চলছিল এই জাল সিমেন্ট কারখানা
  • রবিবার রাতে নিমতা থানার পুলিশ ওই কারখানায় হানা দিয়ে পাঁচ জনকে গ্রেফতার করে

নিজস্ব প্রতিনিধি, ব্যারাকপুর: উত্তর ২৪ পরগনার নিমতায় হদিশ মিলল জাল সিমেন্ট কারখানার। কল্যাণী এক্সপ্রেসওয়ের পাশে নিমতার ফতুল্লাপুরের একটি আমবাগানে দীর্ঘদিন ধরে প্রকাশ্যে চলছিল এই জাল সিমেন্ট কারখানা। রবিবার রাতে নিমতা থানার পুলিশ ওই কারখানায় হানা দিয়ে পাঁচ জনকে গ্রেফতার করে। আজ ধৃতদের বারাকপুর কোর্টে তোলা হয়।

পুলিশ সূত্রে খবর, রবিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে সিমেন্ট বোঝাই তিনটি লরি আটক করা হয়। পাশাপাশি কারখানা থেকে এই কাজে যুক্ত পাঁচ জনকে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন নামি কোম্পানির নষ্ট হয়ে যাওয়া সিমেন্ট নিয়ে এসে কেমিক্যাল ও গঙ্গার মাটি ব্যবহার করে আবার নতুন করে ওই নামি কোম্পানির বস্তায় ভোরে তা চালান করে দেওয়া হতো। প্রায় আড়াই তিন মাস ধরে চলছিল এই জাল সিমেন্ট কারখানা।

পুলিশের অনুমান, পাশেই কল্যাণী এক্সপ্রেসওয়ে হওয়ায় সহজেই ওই জাল সিমেন্ট অন্যত্র পৌঁছে যেত। স্থানীয় সূত্রে খবর, মাসিক কয়েক হাজার টাকার বিনিময়ে ফতুল্লাপুরে বাসিন্দা মহম্মদ তার ফাঁকা জমি ভাড়া দেন। সেখানেই তৈরি হতো ওই জাল সিমেন্ট। সূত্র মারফত জানা গিয়েছে, কাশীপুরের বাসিন্দা পণ্ডিত সাউ ও বেলগাছিয়ার বাসিন্দা শেখ সাঈদ এই কারখানা চালাচ্ছিল। এদের সঙ্গে জাগ্গু নামে এক ব্যক্তি যুক্ত আছে। সে বছর পনেরো ধরে তপসিয়া পঞ্চানন গ্রামে এই ব্যবসা চালায় বলে জানতে পেরেছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here