ডেস্ক: জাল নোট ও কালো টাকার বাড়বাড়ন্তে বিজেপি সরকারের নোটবন্দির পরও সমস্যার সুরাহা যে মেলেনি তার প্রমান মিলেছে বহুবার। যন্ত্রণা কাটিয়ে নতুন নোট হাতে আসার পরও জালিয়াতি থেকে মুক্তি পেল না নতুন নোট। এবার খাস কলকাতায় লক্ষাধিক টাকার জাল নোটসহ গ্রেপ্তার করা হল দুই ব্যক্তিকে।

সূত্রের খবর, ২ হাজার টাকার ১০ লক্ষ টাকার জাল নোট সহ বড়বাজারের ক্যানিং স্ট্রিটের এক নামি ইলেকট্রিক্যাল দোকালে জিনিসপত্র কেনার চেষ্টা করছিল আবদুস সাত্তার এবং আজাদ শেখ। নোটে সমস্যা আছে বুঝতে পেরে তাদের আটকে রেখে পুলিশের খবর দেন দোকানের মালিক। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় স্পেশাল টাস্ক ফোর্সের একটি দল। ওই দকান থেকেই গ্রেপ্তার করা হয় অভিযুক্তদের। আবদুস সাত্তার এবং আজাদ শেখ এই দুইজনের বাড়ি যথাক্রমে মালদা ও রাজস্থানে।

গোয়েন্দা সুত্রের খবর, অভিযুক্ত ওই দুইজনের কাছ থেকে ২ হাজার টাকার নোটে ১০ লক্ষ টাকার জালনোট উদ্ধার করা হয়েছে। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন গোয়েন্দারা। জানা গিয়েছে এদের হাত ধরে এই পশ্চিম ভারতের বিভিন্ন জায়গাতেও ছড়িয়ে দেওয়া হত। গ্রেপ্তার হওয়া দুই অভিযুক্তর সঙ্গে জঙ্গিদের কোনও যোগ আছে কিনা, এবং এই চক্রের সঙ্গে কারা কারা জড়িত তা জানার চেষ্টা চালাচ্ছেন গোয়েন্দারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here