kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়ার নগরপালের নামে খোলা হল নকল ফেসবুক অ্যাকাউন্ট। হাওড়ার পুলিশ কমিশনারের ছবি ও তথ্য দিয়েই খোলা হয়েছে এই ফেক ফেসবুক অ্যাকাউন্টটি। এমনকী, সেটি থেকে পাঠানো হয়েছে বহু ফ্রেন্ডস রিকোয়েস্ট। হাওড়ার পুলিশ কমিশনার ফ্রেন্ডস রিকোয়েস্ট পাঠিয়েছেন ভেবে বন্ধুত্ব করেছেন সকলেই। ওই ফেক ফেসবুক অ্যাকাউন্টে ব্যবহার করা হয়েছে হাওড়ার নগরপাল কুণাল আগরওয়ালের আসল ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া ছবিও। তাঁর পেশাগত ও ব্যক্তিগত সব তথ্যই আসলটির সঙ্গে একই।

মঙ্গলবারই বিষয়টি নজরে আসে সিটি পুলিশের।  এরপরেই ভুয়ো প্রোফাইলটি সরিয়ে দেওয়া হয়। হাওড়া সিটি পুলিশ সূত্রের খবর, মঙ্গলবারই বিষয়টি প্রথম নজরে আসে। এরপরই তদন্ত শুরু করে পুলিশ। ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলা হচ্ছে। বিভিন্ন সূত্র ধরে জানার চেষ্টা চলছে কে বা কারা এই কাজ করেছে। জনসাধারণকে সতর্ক করতে হাওড়া সিটি পুলিশের ফেসবুক পেজে আসল ও নকল দুটি ফেসবুক প্রোফাইল পাশাপাশি রেখে বোঝানো হয়েছে কোনটি আসল ও কোনটি ফেক।

উল্লেখ্য, কয়েকদিন আগে মালদা জেলার ডেপুটি  পুলিশ সুপারের নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খোলার ঘটনা সামনে এসেছিল। তাঁর কয়েকদিন পরর খোদ পুলিশ সুপারের নামে ফেক অ্যাকাউন্টের কথা জনা যায়। মালদার পুলিশ সুপার অলোক রাজোরিয়ার নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট ধরা পড়ার পর বিষয়টি নিয়ে নিজে সাধারণ মানুষকে সতর্ক করেন পুলিশ সুপার। ইতিমধ্যে ওই অ্যাকাউন্ট ডিলিট করে ঘটনার তদন্ত শুরু করেছে মালদা সাইবার ক্রাইম থানার পুলিশ। এবার একই ঘটনা সামনে এল হাওড়ায়। তোলা আদায়ের জন্য প্রতারকরা এমন কাণ্ড করেছে বলে মনে করছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here