Home Featured পুলিশের জালে ‘ভুয়ো সাংবাদিক’, উদ্ধার ভুয়ো প্রেস কার্ড ও বুম

পুলিশের জালে ‘ভুয়ো সাংবাদিক’, উদ্ধার ভুয়ো প্রেস কার্ড ও বুম

0
পুলিশের জালে ‘ভুয়ো সাংবাদিক’, উদ্ধার ভুয়ো প্রেস কার্ড ও বুম
Parul

মহানগর ডেস্ক: সাংবাদিক, যারা সাধারন মানুষের সামনে নিত্য দিনের দেশ-বিদেশের বিভিন্ন ঘটনা তুলে ধরে, এমনকি সত্য ঘটনা তুলে ধরে। এবার সেই সাংবাদিকও নাকি ভুয়ো। একের পর এক ভুয়ো কর্মকাণ্ড আসছে সামনে। ভুয়ো আইপিএস থেকে শুরু করে ভুয়ো আইএএস, ভুয়া পুলিশ সার্জেন্ট এমনকি এবার সামনে এলো ভুয়ো সাংবাদিক।

ঘটনাটি গতকালের। নিউটাউন এলাকায় দুপুরে চলছিল নাকা চেকিং। সেই সময় ধরা পড়েছেন দুই যুবক। যারা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে পুলিশকে হুমকি দেন। এরপর দু’জনকে আটক করে, তাদের কাছ থেকে দুটি প্রেস কার্ড পাওয়া যায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে যে, আই কার্ড দুটি আলাদা আলাদা চ্যানেলের। তাও আবার সেগুলির মেয়াদ অনেকদিন আগেই উত্তীর্ণ হয়ে গিয়েছে। আবার যে লোগো পাওয়া গিয়েছে সেটি একটি অন্য চ্যানেলের।

এসব দেখেই সন্দেহ হয় পুলিশের। যে তারা ভুয়ো সাংবাদিক। জিজ্ঞাসাবাদ করতে সঠিক উত্তর না দিতে পারায় গ্রেপ্তার করা হয় দু’জনকেই। রবিবার তাদের বারাসত আদালতে তোলা হয়। জানা গিয়েছে, দুজন অভিযুক্তের বাড়ি বিহার ও ঝাড়খন্ড। আরও আশ্চর্যের বিষয় যে দুটি প্রেস কার্ড পাওয়া গিয়েছে, সেই দুটি প্রেস কার্ড এর মধ্যেই একই ব্যক্তির নাম লেখা। কিন্তু আলাদা আলাদা পদ।

পুলিশ সূত্রে আরও জানা গেছে, গতকাল দুপুরে নিউটাউন অ্যাক্সিস মলের কাছে নাকা চেকিং চলছিল। সেই সময় ওলা গাড়ি করে আসে ওই দুই যুবক। সেই গাড়ির চেকিং এর জন্য দার করানো হয়। সেই সময় গাড়ির ভেতর থাকা দুজন পুলিশের কাজে বাধা দিতে থাকে। এমনকি হুমকি দেয় পুলিশকে। নিজেদের নিউজ রিপোর্টার বলে পরিচয় দেয়। সেই সময় পুলিশ তাদের পরিচয় দেখতে চাইলে, প্রথমে তারা পরিচয় পত্র দেখাতে অস্বীকার করে, পরে তাদের আটক করে থানায় নিয়ে যাওয়া হলে তাদের কাছ থেকে দুটি বুম, মাইক্রোফোন পাওয়া যায়। যেখানে কে কে ডি নিউজ লেখা রয়েছে।

সমস্ত তথ্য হাতে আসার পরেই জিজ্ঞাসাবাদ শুরু হয় দুজনের। ভুয়ো সাংবাদিকেরা সঠিক উত্তর না দিতে পারায় তাদের গ্রেপ্তার করা হয়। তারা আদৌ সাংবাদিক কি না? আর এই সমস্ত আইকার্ড আদৌ সত্য কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। এমনকি তারা কোন অসামাজিক কাজের সঙ্গে যুক্ত কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here