kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: বিতর্কিত কৃষি আইন বাতিলের পাশাপাশি ফসলের ন্যূনতম দাম নির্ধারণ করতে নতুন আইন প্রণয়নের জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দাবি জানিয়েছেন। দিল্লির কৃষক আন্দোলনের অন্যতম নেতা রাকেশ টিকায়েত-সহ তিন সদস্যের এক প্রতিনিধি দল আজ নবান্নে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে বৈঠক করেন। বৈঠকের পর মুখ্যমন্ত্রী কৃষকদের আন্দোলনকে পূর্ণ সমর্থন জানিয়ে বলেন, কেন্দ্রীয় সরকার গায়ের জোরে ওই আইন পাশ করিয়েছে।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, সাত মাস ধরে কৃষকেরা প্রতিবাদ করছে। তা সত্ত্বেও কেন্দ্রীয় সরকার কেন কৃষকদের সঙ্গে আলোচনায় বসছে না? কৃষি আইন বাতিলের দাবি নিয়ে মুখ্যমন্ত্রী পুনরায় অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনায় বসবেন বলেও  জানিয়েছেন। তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় রাজ্যগুলিকেও এক মঞ্চে আসতে হবে। কোনও একটা রাজ্যের সঙ্গে অন্যায় হলে বাকিদের ঝাঁপিয়ে পড়তে হবে।

বৈঠকে বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের জন্য মুখ্যমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে রাকেশ টিকায়েত বলেন, মমতা ব্যানার্জি পুঁজিবাদী শক্তির বিরুদ্ধে লড়াই করে যোগ্য জবাব দিয়েছেন। এখন বাংলা যে পথে হাঁটবে গোটা দেশ সেই পথ অনুসরণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here