২ মাস আটক, আজ এনসি প্রতিনিধি দলের সঙ্গে দেখা করবেন ফারুক, ওমর

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের আগেই গৃহবন্দি করা হয় রাজনৈতিক নেতাদের৷ এর মধ্যে ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা ও ওমর আবদুল্লাও আছেন৷ প্রায় দু’মাস আটক থাকার পর অবশেষে দলের সদস্যদের সঙ্গে দেখা করার সুযোগ পাচ্ছেন ন্যাশনাল কনফারেন্স (এনসি) সভাপতি ফারুক আবদুল্লা ও তাঁর ছেলে ওমর আবদুল্লা। জম্মু কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক ১৫ সদস্যের একটি প্রতিনিধি দলকে ফারুক ও ওমরের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছেন৷ ন্যাশনাল কনফারেন্সের মুখপাত্র মদন মান্টু জানান, আঞ্চলিক সভাপতি দেবেন্দ্র সিং রানার নেতৃত্বে একটি প্রতিনিধি দল এ দিন সকালে শ্রীনগরে ফারুক এবং ওমরের সঙ্গে দেখা করবেন।

মান্টু জানিয়েছেন, দেবেন্দ্র রানার অনুরোধেই ফারুক এবং ওমরের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছেন রাজ্যপাল সত্যপাল মালিক। তিনি আরও জানান, প্রতিনিধি দলে থাকবেন এনসি-র ১৫ জন সদস্য। ফারুক এবং ওমরের সঙ্গে দেখা করতে দেওয়ার জন্য বৃহস্পতিবার রাজ্যপালের দ্বারস্থ হয়েছিলেন ন্যাশনাল কনফারেন্সের নেতারা। কেন তাঁদের নেতাকে আটক করে রাখা হয়েছে এ নিয়ে ক্ষোভও উগরে দেন তাঁরা।

সম্প্রতি জম্মুর রাজনীতিকদের মুক্তি দিয়েছে সরকার। কাশ্মীরের রাজনীতিকদেরও একে একে মুক্তি দেওয়া হবে বলেও জানিয়েছে স্থানীয় প্রশাসন। সময় মতো ওমর, ফারুক এবং মেহবুবা মুফতিদের মতো নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ফলে রাজ্যে ‘রক্তবন্যা’ এড়ানো সম্ভব হয়েছে বলে মনে করছে প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here