Home Featured ‘গদ্দার’ মুকুলই হয়ে উঠলেন তৃণমূলের ‘আত্মজন’!

‘গদ্দার’ মুকুলই হয়ে উঠলেন তৃণমূলের ‘আত্মজন’!

0
‘গদ্দার’ মুকুলই হয়ে উঠলেন তৃণমূলের ‘আত্মজন’!
Parul

নিজস্ব প্রতিনিধি : ‘গদ্দার’ মুকুলই হয়ে উঠলেন তৃণমূলের ‘আত্মজন’! শুক্রবার মুকুল তৃণমূলে যোগ দেওয়ার পর এই প্রশ্নই ঘুরেফিরে বেড়াচ্ছে তৃণমূলের অন্দরে। কোন মন্ত্রবলে এই অসাধ্য সাধন? প্রশ্ন সবুজ শিবিরেই।

তৃণমূলের প্রতিষ্ঠাতা তিনি। সর্বভারতীয় সভাপতির পদও অলঙ্কৃত করতেন। সেই মুকুল রায়ই তৃণমূল ছাড়লেন ২০১৭ সালের মহা পঞ্চমীর দিন। মেহনত করে যে দল তিনি দাঁড় করিয়েছেন, সেখানে ‘সোনার চামচ’ মুখে দিয়ে জন্মানো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উত্থান ভালো চোখে নেননি তিনি। অগত্যা দলত্যাগের সিদ্ধান্ত। বাংলায় যেদিন পুজোর ঢাকে প্রথম কাঠি পড়ে, সেদিনই তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেন মুকুল।

এর ঠিক দুমাস পরে গেরুয়া শিবিরে যোগ দেন মমতার প্রাক্তন সেনানি। তার পরেই মমতার চোখে মুকুল হয়ে গিয়েছিলেন ‘গদ্দার’। ত্রিপুরায় তৃণমূলের সংগঠন ভেঙে পড়া নিয়ে কথা বলতে গিয়ে মুকুল সম্পর্কে মমতা প্রথম প্রয়োগ করেছিলেন ‘গদ্দার’ শব্দটি। তার পরেও একাধিকবার এই বিশেষণে বর্ষীয়ান রাজনীতিবিদ মুকুলকে বিঁধেছেন মমতা।

এহেন ‘গদ্দার’ মুকুল সম্পর্কে মমতার দৃষ্টিভঙ্গী বদলে যায় শুভেন্দু অধিকারী তৃণমূল ছাড়ার পরে পরে। তার পর থেকেই বিজেপি ভাঙাতে মমতার মুখে মাঝে মধ্যেই শোনা গিয়েছে মুকুল-প্রশস্তি। প্রতিদান দিয়েছেন মুকুলও। কৃষ্ণনগর উত্তরে প্রার্থী হওয়া সত্ত্বেও তৃণমূল নেত্রী কিংবা তৃণমূল সম্পর্কে একটিও কুবাক্য প্রয়োগ করেননি তিনি। যদিও তাঁর কেন্দ্রে প্রচারে গিয়ে চোখা চোখা বাণে মুকুলকে বিদ্ধ করেছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ  স্বয়ং। তার পরেও মুখে কুলুপ এঁটেছিলেন মুকুল। শেষমেশ ভোটে জিতে বিধায়ক হয়েছেন মমতার ‘গদ্দার’। আজ, শুক্রবার তৃণমূলে যোগ দিলেন তৃণমূল নেত্রীর প্রসাদ-প্রত্যাশী সপুত্র মুকুল। ওয়াকিবহাল মহলের মতে, তৃণমূল সম্পর্কে মুকুলের এই মৌনিব্রতই তাঁকে ফের কাছে টেনে এনেছে ঘাসফুল শিবিরের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here