Parul

মহানগর ডেস্ক: করোনা মোকাবিলায় লকডাউন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। জরুরি পরিষেবা ছাড়া সব কিছুই বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন তিনি। সেই কারণেই বন্ধ রাখা হয়েছিল সিরিয়ালের শুটিংও। তবে, আর্টিস্ট ফোরামের সহমতিতে শুটিং হচ্ছে বাড়িতে বসে। এরমধ্যেই ফেডারেশন অভিযোগ তুলেছে, নিয়ম অমান্য করে বাংলা সিরিয়ালের শুটিং চালানো হচ্ছে। স্বপন বিশ্বাস অভিযোগ করেছেন, ‘শুটিং ফ্রম হোম’ বলা হলেও আদতে হোটেল, গুদাম ঘর ইত্যাদি জায়গায় করোনা দুরত্ববিধি না মেনে শুটিং করা হচ্ছে। এবার এই বিষয়ে ফেডারেশন জবাব চাইল প্রযোজকদের কাছে।

ads

কৃষ্ণকলি, তিতলি, গ্রামের রানী বীণাপাণি, বরণ, খেলাঘর, খড়কুটো সব মিলিয়ে মোট ২০ টি ধারাবাহিকের বিরুদ্ধে অভিযোগ এনেছে ফেডারেশন। অভিযোগ অনুযায়ী, ফেডারেশনের নির্দেশ না মেনেই বিভিন্ন জায়গায় শুটিং করা হয়েছে ধারাবাহিক গুলির। আর সেই কারণেই ফেডারেশনের পক্ষ থেকে জানতে চাওয়া হয়েছে, বাড়ি থেকে কাজ করলে এই সব দৃশ্যের ক্ষেত্রে ক্যামেরা কে করেছে? আলো কোথায় পাওয়া গিয়েছে? মেকআপ কিংবা পোশাক জোগাড় করা হল কিভাবে? এর পাশাপাশি এভাবে শুটিং করার কারণে কাজের গুণগত মান খারাপ হচ্ছে। ফলে এডিটিং বা ক্যামেরা কলাকুশলীদের নাম খারাপ হচ্ছে বলেও অভিযোগ তোলে ফেডারেশন।

পাশাপাশি শুটিং ফ্রম হোমের ক্ষেত্রে তাঁরাই শুধু কাজ করছেন যারা ধারাবাহিকের মূল চরিত্র অর্থাৎ যাদের সঙ্গে প্রযোজকদের মাস ভিত্তিক কাজের চুক্তি রয়েছে। সেক্ষেত্রে যাদের সঙ্গে দৈনিক চুক্তি রয়েছে তারা কাজ পাচ্ছেন না। তাঁদের বিষয়ে কি ভাবনা চিন্তা করা হয়েছে সেই বিষয়েও ফেডারেশন প্রযোজকদের থেকে জানতে চেয়েছে। এই বিষয় নিয়ে একটি সাংবাদিক বৈঠক করেছে ফেডারেশন। সেখানে জানানো হয়েছে, করোনা বিধিনিষেধ উঠে কাজ শুরু করলে, ফেডারেশন এই অভিযুক্ত কুড়িটি ধারাবাহিকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলেও জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here