ডেস্ক: হতে পারেন জোটসঙ্গী, কিন্তু তাতে থোরাই কেয়ার করে শিবসেনা। এনডিএর সকল শরিকদের মধ্যে সবথেকে দোদুল্যমান অবস্থা উদ্ধব ঠাকরের দলেরই। জোট না ভেঙেই বিজেপি ও তাদের নেতাদের গুষ্টির তুষ্টি করতে তাদের জুড়ি মেলা ভার। এবার উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে তারই চপ্পল খুলে মারার হুমকি দিলেন উদ্ধব ঠাকরে। শিবসেনার মুখপাত্র সামনা-তে যোগীর পালগড় সফর ঘিরে চরম আক্রমণ করেন উদ্ধব।

ঘটনা হল, মহারাষ্ট্র সফরে গিয়ে মারাঠাদের ঐতিহ্যশালী রাজা ছত্রপতি শিবাজির ছবিতে মালা দেওয়ার সময় পায়ে জুতো পরে ছিলেন রাম রাজ্যের এই মুখ্যমন্ত্রী। আর যোগীর এই কাজ একেবারেই মেনে নিতে পারেন নি বালাসাহেবের ছেলে। যোগীকে ‘পাগল’ আখ্যা তিনি বলেন, ”চপ্পল পরে উনি শিবাজি মহারাজের ছবিতে মালা দিয়েছিলেন। আমার ইচ্ছা হচ্ছিল ওই চপ্পল খুলেই তাঁর মুখে মারি। উনি যোগী নন, উনি হলেন ভোগী। উনি সত্যিকারের যোগী হলে সবকিছু ছেড়ে গুহায় বসে ধ্যান করতেন। কিন্তু সেসব ছেড়ে উনি মুখ্যমন্ত্রীর চেয়ারে গিয়ে বসেছেন।”

যোগী ছাড়াও এদিন বিজেপিকে শিবসেনার মুখপাত্রে তুলোধোনা করেন উদ্ধব। বিজেপিকে ‘হত্যাকারী’ কটাক্ষ করে তিনি বলেন, ”বিজেপি এখন এমন হত্যাকারীতে রূপান্তরিত হয়েছে যারা তাদের রাস্তায় কেউ এলেই তাদের মেরে ফেলছে।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here