kolkata news

Highlights

  • দিঘায় ১৮০ রকমের সামুদ্রিক মাছ নিয়ে শুরু হল সি ফুড ফেস্টিভ্যাল
  • ১৮০ প্রজাতির সামুদ্রিক মাছ দেখার পাশাপাশি ৩৭ রকমের মাছের পদ এখানে রয়েছে
  • প্রথম দিনের ফেস্টিভ্যালে পর্যটক থেকে স্থানীয় বাসিন্দাদের ভিড় উপচে পড়ে


নিজস্ব প্রতিনিধি, দিঘা:
দিঘা মোহনায় ১৮০ রকমের সামুদ্রিক মাছ নিয়ে শুরু হল সি ফুড ফেস্টিভ্যাল। শীতের মরসুমে দিঘায় বেড়াতে এসে পর্যটকদের বাড়তি পাওনা এই সি ফুড ফেস্টিভ্যাল। বৃহস্পতিবার রাতে ফেস্টিভ্যালের উদ্বোধন করেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও বর্তমান বিধায়ক জোতির্ময় কর। উপস্থিত ছিলেন রামনগরের বিধায়ক অখিল গিরি, দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদএর আধিকারিক সুজন দত্ত, রামনগর এক পঞ্চায়েত সমিতির সভাপতি শম্পা দাস মহাপাত্র-সহ একাধিক সরকারি আধিকারিক। এই সি ফুড ফেস্টিভ্যাল চলবে আগামী মঙ্গলবার পর্যন্ত।

প্রথম দিনের ফেস্টিভ্যালে পর্যটক থেকে স্থানীয় বাসিন্দাদের ভিড় উপচে পড়ে। ১৮০ প্রজাতির সামুদ্রিক মাছ দেখার পাশাপাশি ৩৭ রকমের মাছের পদ এখানে রয়েছে। যেখান থেকে পর্যটকরা তাদের মনের মতো অর্ডার দিয়ে খেতে পারবেন বাহারি মাছ কিংবা নিয়ে যেতে পারবেন। দিঘা-শঙ্করপুর ফিস ট্রেডার্স অ্যাসোসিয়েশনের সভাপতি প্রণব কর বলেন, এই সি ফুড ফেস্টিভ্যাল করার আমাদের দুটি লক্ষ্য। এক মাছের সঙ্গে মানুষের পরিচিতি বাড়ানো। দুই মাছের মার্কেটিং তৈরি করা।

অর্থাৎ যে সমুদ্রে যত ধরনের মাছ ধরা পড়ে তার সব আমরা পশ্চিমবাসী খাই না। আর যে সব ধরনের মাছ এখানে কম দামে বিক্রি হয়, সেইসব মাছ নিয়ে আমরা মার্কেটিং করতে চাইছি সি ফুড ফেস্টিভ্যালের মাধ্যমে। কলকাতা থেকে আসা এক পর্যটক বলেন, দিঘাতে এর আগে অনেকবার এসেছি। কিন্তু সি ফুড ফেস্টিভ্যালে কোনও দিন আসিনি। এই প্রথমবার এলাম। বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ দেখার পাশাপাশি খুব ভাল লাগছে সামুদ্রিক মাছ খেতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here