kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কয়েকদিন আগেই ভার্জিল ভান ডিক ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টপকে ফিফার ‘দ্য বেস্ট’ পুরস্কার রেকর্ড ষষ্ঠবারের জন্য জিতেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। কিন্তু তাঁর এই পুরস্কার জেতার পরেই ওঠে বিতর্কের ঝড়। ঝড়টা তুলেছিলেন নিকারাগুয়ার ক্যাপ্টেন জুয়ান বেরেরা। তাঁর দাবি ছিল মেসিকে জেতাতে ভোটে কারচুপি করা হয়েছে। যদিও তাঁর দাবি একেবারেই নস্যাৎ করে দিল আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

প্রতিবারই ভোটের পরপরই স্বচ্ছতার কারণে প্রতিযোগীরা কার কার ভোট পেয়েছেন, তাঁর তালিকা নিজেদের ওয়েবসাইটে তুলে ধরে ফিফা। সেখানেই ‘কারচুপি’ খুঁজে পান জুয়ান বেরেরা। এক সাক্ষাৎকারে তিনি দাবি করেছিলেন, মেসিকে তিনি ভোটই দেননি। অথচ ওয়েবসাইটে দেখা যায় তিনি নাকি মেসিকে ভোট দিয়েছেন। তাঁর এই দাবির পরেই ঝড় ওঠে ফুটবল মহলে।

এরপরেই নিজেদের অবস্থান স্পষ্ট করতে আসরে নামে ফিফা। তাঁদের পক্ষ থেকে এক বিবৃতি প্রকাশ করে জানানো হয়,

‘আমরা নিকারাগুয়া ফুটবল অ্যাসোসিয়েশনের ভোটের তথ্য পুনরায় যাচাই করেছি। প্রতিটি তথ্যেই নিকারাগুয়া ফুটবল অ্যাসোসিয়েশনের কর্তাদের পক্ষ থেকে স্বাক্ষর ও স্ট্যাম্প লাগানো আছে। সেই তথ্য ও আমাদের ওয়েবসাইটে প্রকাশিত তথ্যের মধ্যে কোনও রকম তফাৎ নেই। আমরা নিকারাগুয়া ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে এই ব্যাপারে তদন্ত করার অনুরোধ জানাব।’

প্রসঙ্গত, সেরা খেলোয়াড়ের পুরস্কারের খেতাব মেসি জেতার পাশাপাশি এবছরের সেরা কোচের সম্মান পেয়েছেন লিভারপুলের ইউগেন ক্লপ। গত মরশুমে লিভারপুলকে ইপিএল রানার্স আপ করার পাশাপাশি চ্যাম্পিয়নস লিগ জিতিয়েছিলেন তিনি। মহিলাদের বিভাগে সেরা খেলোয়াড়ের সম্মান পেয়েছেন আমেরিকার মেগান রাপিনো। মহিলাদের সেরা কোচ নির্বাচিত হয়েছেন আমেরিকার জাতীয় দলের কোচ জিল এলিস। ফিফা বেস্ট খেলোয়াড়ের সম্মান না পেলেও বছরের সেরা একাদশে স্থান পেয়েছেন রোনাল্ডো।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here