kolkata news
Parul

মহানগর ডেস্ক: চলতি সপ্তাহের মঙ্গলবার কেন্দ্রীয় মন্ত্রিসভায় হয়েছে বড়সড় রদবদল। যেখানে বাংলা থেকে চারজন হয়েছেন প্রতিমন্ত্রী। তার মধ্যে একজন উত্তর বঙ্গের বিজেপি সাংসদ নিশীথ প্রামানিক। যিনি কেন্দ্রীয় ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে ক্যাবিনেট মন্ত্রী সভায় নিজের জায়গা করে নিয়েছেন। বৃহস্পতিবার নিজের দপ্তরের দায়িত্ব বুঝে নিয়েছেন নিশীথ প্রামানিক। তার পরই আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিশীথ প্রামানিক জানিয়েছেন, শুধু বাংলা নয় দেশের প্রত্যেক খেলোয়াড়কে যাতে জাতীয় স্তরে এবং আন্তর্জাতিক স্তরে খেলার সুযোগ করে দেওয়া যায় সেই চেষ্টাই করা হবে।

ads

তিনি জানিয়েছেন, ‘বাংলার পাশাপাশি সারাদেশে ক্রীড়া জগত আরও বেশি করে যাতে নাম করতে পারে সেই দিকে নজর দেওয়া হবে। আরও বেশি করে ক্রীড়া জগতের উন্নতির চেষ্টা করা হবে। ভারতের প্রতিটি কোনায় খেলার জগতের যে প্রতিভা লুকিয়ে রয়েছে সেগুলি কে বের করে এনে জাতীয় স্তরে নিয়ে আসা হবে। এবং আন্তর্জাতিক স্তরে তাদের খেলার সুযোগ করে দেওয়া হবে। এমনকি সেই প্রতিভাবান খেলোয়াড়রা যাতে সুষ্ঠুভাবে আন্তর্জাতিক স্তরে যেতে পারে এবং দেশের মুখ উজ্জ্বল করতে পারে সেই চেষ্টায় আমরা করব’।

প্রসঙ্গত, কেন্দ্রীয় মন্ত্রিসভায় প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন কোচবিহারের দাপুটে নেতা নিশীথ প্রামানিক। কেন্দ্রীয় মন্ত্রিসভায় নিশীথ প্রামাণিককে সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রীর ডেপুটি করা হয়েছে তাকে। সাংসদ তার সঙ্গে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দায়িত্ব বেড়েছে অনেকটাই। ইতিমধ্যেই সমস্ত রাজনৈতিক দলগুলি শুরু করে দিয়েছে লোকসভা নির্বাচনের গুটি সাজাতে। সেখানে নিশীথ প্রামাণিকের ঢাল হিসেবে ব্যবহার করতে পারে বিজেপি। আগামী দিনে বাংলা জয়ের জন্য নিশীথ প্রামাণিককেই হয়তো কাজে লাগাতে পারে গেরুয়া শিবির এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here