ডেস্ক: পুলিশি নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে সদর্পে গতকাল রাজ্যজুড়ে অস্ত্র নিয়ে মিছিল করেছিলেন বিজেপি-নেতা নেত্রীরা। হাতে তলোয়ার নিয়ে খড়গপুর কাঁপিয়েছিলেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, দেখিয়েছিলেন লাঠি খেলাও। কিন্তু হাতে ত্রিশূল নিয়ে রামনবমীর মিছিলে সামিল হয়ে আইনি ফাঁপরে পড়লেন মহিলা মোর্চা নেত্রী লকেট চট্টোপাধ্যায়। আইন অমান্য করে অস্ত্র নিয়ে মিছিল করার কারণে তাঁর নামে FIR দায়ের করেছে পুলিশ।

গতকাল বীরভূমের রামপুরহাটে রামনবমীর মিছিলে অংশ নেন লকেট। সেখানে হাতে ত্রিশূল নিয়ে মিছিল করতে দেখা যায় তাঁকে। প্রসঙ্গত, প্রথা মেনে যেখানে অস্ত্র মিছিল হয় সেসব জায়গা ছাড়া অন্য কোথাও অস্ত্র মিছিলের অনুমতি এই বছর দেয়নি প্রশাসন। সেই অনুসারে কলকাতায় বিজেপি নেতা মুকুল রায়ও খালি হাতেই শোভাযাত্রায় অংশ নেন। কিন্তু প্রশাসনের আইন অমান্য করে ত্রিশূল নিয়ে মিছিলে যান লকেট। সেই কারণেই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। শুধু তাই নয়, বেশ কয়েকজন বহিরাগত এনে মিছিলে সামিল করার অভিযোগও উঠেছে মহিলা মোর্চা নেত্রীর বিরুদ্ধে।

এই FIR-এর পর বিজেপির তরফে পাল্টা নিশানায় নেওয়া হয়েছে শাসকদল সহ প্রশাসনকে। গেরুয়া শিবিরের দাবি, ইচ্ছাকৃত তাদের ফাঁসানোর জন্যই তৃণমূলের অঙ্গুলিহেলনে এই অভিযোগ দায়ের করেছে পুলিশ প্রশাসন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here