bengali news

মহানগর ওয়েবডেস্ক: অস্ট্রেলিয়ার মতোই ব্রাজিলের অ্যামাজন পড়তে দেখেছিল গোটা বিশ্ব। একে একে শেষ হয়েছিল বন্যপ্রাণ। এবার সেই ধরনের ছবি দেখতে পাওয়া গেল ভারতে। শুধু এদেশে বললে ভুল হবে, এই বাংলায়। দাউ দাউ করে জ্বলছে দক্ষিণবঙ্গের এক সুপরিচিত অরণ্য-পাহাড়, শুশুনিয়া।

স্থানীয় গ্রামবাসীরা জানিয়েছেন, বেশ কয়েকদিন ধরেই জঙ্গলে আগুন দেখা যাচ্ছিল। গতকাল রাতে এসব ভয়াবহ আকার ধারণ করে। দেখা যায় দাউদাউ করে জ্বলছে শুশুনিয়ার জঙ্গল। মুহূর্তের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে প্রায় গোটা পাহাড়ে। সেই ভয়ঙ্কর দৃশ্য দেখতে ইতিমধ্যেই পাহাড়ের নিচে ভিড় জমিয়েছেন বহু মানুষ। ইতিমধ্যে দমকলে খবর দেওয়া হলেও তারা আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি। বরঞ্চ আরও বেশ খানিকটা জায়গা জুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। দমকল ব্যর্থ হওয়ায় আশঙ্কা আরো চরমে উঠেছে। কবে নিভবে এই আগুন বা আদৌ নিভবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

অনুমান করা হচ্ছে, কেউ বা কারা শুকনো পাতায় আগুন লাগিয়ে দিয়েছিল। সেই পাতা থেকেই আগুন ছড়িয়ে পড়েছে গোটা পাহাড়ে। আগুন নিয়ন্ত্রণে না আনতে পারার জন্য পরিস্থিতি আরো ভয়ানকের দিকে যাচ্ছে। অ্যামাজনের জঙ্গল, অস্ট্রেলিয়ার জঙ্গলে আগুন লাগার ঘটনায় জড়িত হয়েছে বিশ্ব। সেখানে এক নিমেষে শেষ হয়েছে কয়েকশো বন্যপ্রাণ। এই একই আশঙ্কা করা হচ্ছে শুশুনিয়া পাহাড়ের ঘটনায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here