kolkata bengali news

ডেস্ক: আগুন আতঙ্ক এবার ময়দানে। আগুনের কড়াল গ্রাসে এবার কলকাতা ময়দান চত্বরের ঐতিহ্যমণ্ডিত ক্লাব ওয়ারি অ্যাথলেটিক ক্লাব। সোমবার সকালবেলা ক্লাবের ময়দান তাঁবুতে আগুন লাগে বলে খবর।

দমকল সূত্রে খবর, সোমবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ ক্লাবের তাঁবুতে প্রথম আগুনের শিখা দেখেন ক্লাবের মালি। আগুনের তাপে মারাত্মকভাবে জখম হন তিনি। দীর্ঘদিন ধরে ক্লাবের সঙ্গে যুক্ত রবি মালী। শর্ট সার্কিট থেকেই এই আগুন বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। আগুন লাগার সঙ্গে সঙ্গেই দ্রুত তা ছড়িয়ে পড়ে। ভয়াল আগুনের তীব্রতায় পুড়ে ছাই হয়ে যায় ক্লাবের ভেতরে রাখা ক্রিকেট কিট। এদিনই ক্লাবের ক্রিকেট প্র্যাকটিসও ছিল। ক্লাবে এসে ভয়াবহ এই পরিস্থিতি দেখে কান্নায় ভেঙে পড়েন খেলোয়াড়রা। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকল। দমকলের চারটি ইঞ্জিন বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

 

১৮৯৮ সালে অবিভক্ত বাংলাদেশের ঢাকায় এই ক্লাবের প্রতিষ্ঠা হয়। স্থানীয় এলাকার নাম থেকেই এই ক্লাবের নামকরণ। বর্তমানে ঢাকার আন্তর্জাতিক বিমানবন্দর যেখানে, সেখানেই ছিল এই ক্লাবের আদি তাঁবু। পরে বাংলা ভাগের পর কলকাতায় একই নামে বাংলাদেশের ওয়ারি ক্লাবেরই পাঁচ সদস্য কলকাতায় এই ক্লাবের স্থাপনা করেন। কলকাতা ময়দানের একাধিক প্রখ্যাত খেলোয়াড় এই ক্লাব থেকেই উঠে এসেছিলেন। এছাড়া এই দলে কোচিং করিয়েছিলেন বাঘা সোমের মতো কিংবদন্তী ব্যক্তি। কলকাতা ফুটবলে জায়ান্ট কিলার হিসাবেই ওয়ারি বিখ্যাত ছিল। এছাড়া ক্লাবের ক্রিকেট দলও যথেষ্ট নামকরা। এই দলে খেলেছেন রণদেব বসু, অভিষেক ঝুনঝুনওয়ালার মতো ক্রিকেটাররা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here