fire-brigade

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কোভিড হাসপাতাল ও সেফ হাউজ গুলিতে অগ্নিকান্ডজনিত দুর্ঘটনা ঠেকাতে রাজ্যের দমকল দপ্তর সেখানকার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছে। ইতিমধ্যেই রাজ্যের ৮৩ টি কোভিড হাসপাতাল এবং ১৪৭ টি সেফ হাউজের ফায়ার অডিটের কাজ শেষ হয়েছে বলে রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু জানিয়েছেন। তিনি বলেন ইতিমধ্যেই কোভিড হাসপাতাল ও সেফ হাউজ গুলির অগ্নি সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখে স্বাস্থ্য দপ্তরে প্রয়োজনীয় সুপারিশ করা হয়েছে। কলকাতা দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর এবং হাওড়ার ২৫ টিরও বেশি হাসপাতালের অগ্নি সুরক্ষা ব্যবস্থা মজবুত করতে দপ্তরের তরফে সুপারিশ করা হয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত ৭ আগস্ট আমেদাবাদ একটি কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনার পর রাজ্য সরকার এ রাজ্যের সমস্ত কোভিড হাসপাতাল এবং সেফ হাউজ গুলির সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখতে ফায়ার অডিট করার সিদ্ধান্ত নেয়। তবে কলকাতা মেডিকেল কলেজসহ বেশকিছু সরকারি-বেসরকারি কোভি ড হাসপাতালে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখে দমকল দপ্তরের আধিকারিকরা সন্তোষ প্রকাশ করেছেন বলে ওই দপ্তর সূত্রে খবর।

এদিকে মঙ্গলবার বিদ্যুৎ ভবনে আসন্ন পুজোর প্রস্তুতি সংক্রান্ত মিটিং করেন মাননীয় বিদ্যুৎ মন্ত্রী শ্রী শোভনদেব চট্টোপাধ্যায়। এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন বিদ্যুৎ দপ্তরের অতিরিক্ত মুখ্য সচিব সুরেশ কুমার, ডব্লিউবিএসইডিসিএল-এর সিএমডি শান্তনু বসু ও ডব্লিউবিপিডিসিএল এর সিএমডি পি ভি সেলিম। এদিনের এই বৈঠকে এছাড়াও উপস্থিত ছিলেন কোল ইন্ডিয়া, এনটিপিসি,আই পি সি এল, সিইএসসি সহ বিদ্যুৎ সংক্রান্ত বিষয়গুলি সঙ্গে জড়িত সংস্থার আধিকারিকেরা। উৎসবের মরশুমে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা প্রদান এর বিষয়টি এই দিনের বৈঠকে সুনিশ্চিত করা হয়। একইসঙ্গে মাননীয় মন্ত্রী জানান, কোভিড পূর্ববর্তী পর্যায় সারা রাজ্য জুড়ে বিদ্যুতের যে চাহিদা ছিল তা পুনরায় ফিরে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here