মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাসের বাড়বাড়ন্তের জেরে সম্প্রতি অন্ধ্রপ্রদেশের একটি হোটেলকে কোভিড সেন্টারে পরিণত করেছিল সরকার। রবিবার সকালে সেখানেই ঘটে গেল ভয়াবহ অগ্নিকাণ্ড। ঘটনার জেরে এখনও পর্যন্ত সেখানে ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এর পাশাপাশি ৩০ জনকে উদ্ধার করে ইতিমধ্যেই অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও বহু মানুষ ওই হাসপাতালে আটকে রয়েছেন বলে অনুমান করা হচ্ছে।

জানা গিয়েছে, একটি বড় হাসপাতাল কর্তৃপক্ষ অন্ধপ্রদেশের বিজয়ওয়াড়া স্বর্ণ প্যালেস নামে এই হোটেলটিকে ভাড়া নিয়ে করোনা রোগীদের চিকিৎসা চালাচ্ছিল। ঠিকানায় রবিবার সকাল সাড়ে পাঁচটা নাগাদ ঘটে যায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা। দমকলে খবর দেওয়া হলে অতি দ্রুত আগুন নেভাতে পৌঁছায় দমকলের দুটি ইঞ্জিন। প্রথম দফায় আগুন নিয়ন্ত্রণে না আসায় আরও একাধিক ইঞ্জিন পৌঁছে ঘটনাস্থলে। প্রচুর মানুষের চিৎকার এর পাশাপাশি বেশ কয়েকজনকে হোটেলের প্রথম তলা থেকে ঝাঁপ দিতেও দেখা যায়।

এখনও পর্যন্ত এই ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে পুলিশ। ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। কিভাবে এই অগ্নিকাণ্ড ঘটল জানতে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি আহতদের সমস্ত রকম দায়িত্ব নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। তবে প্রাথমিকভাবে দমকলের অনুমান কোনওরকম অসতর্কতার জেরেই ঘটে গিয়েছে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা। গোটা ঘটনার তদন্ত শুরু হওয়ার পাশাপাশি চলছে উদ্ধার কার্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here