ডেস্ক: ট্রেকিং করতে গিয়ে ভয়ঙ্কর দাবানলে মৃত্যু হল ৯ কলেজ পড়ুয়ার। তামিলনাড়ুর থেনি জেলার কুরানগানি পাহাড়ে ট্রেক করতে গিয়ে ভয়াবহ আগুনের কবলে পড়ল প্রায় ৩৫ জন পড়ুয়া। মৃতদের মধ্যে সামিল রয়েছেন চার মহিলা ও এক শিশু। এই ঘটনায় এখনও পর্যন্ত ২৭ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন ৮, সামান্য জখম হয়েছেন ১০ জন।

জানা গয়েছে, কুরানগানিতে ট্রেকিং করতে গিয়েছিল প্রায় ৬৫ জনের একটি দল। উদ্ধারকার্যে সকাল থেকেই নেমে পড়েছে বায়ুসেনা। গড়ুর কম্যান্ডো ফোর্সের ১৬ জন কম্যান্ডো উদ্ধারকার্য চালাচ্ছেন। বায়ুসেনার চারটি চপার কাজে লাগানো হচ্ছে। আরও একটি চপার তৈরি রাখা হয়েছে। সকল পড়ুয়াদের উদ্ধার করতে আরও ৪০ জনের একটি দল পাঠিয়েছে বন দফতর।

গতকাল এই দাবানলের খবর এসে পৌঁছানর পর প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণের সঙ্গে যোগাযোগ করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী। পড়ুয়াদের উদ্ধার করতে মুখ্যমন্ত্রীকে সবরকম সাহায্যের আশ্বাস দেন সীতারমণ। এরপরই আটকে থাকা পড়ুয়াদের উদ্ধারকার্যে হাত লাগায় বায়ুসেনা। থেনির কালেক্টরের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে বলে জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here