নিজস্ব প্রতিবেদক, খড়গপুর: বুধবার ভোরে পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর মালঞ্চর কাছে একটি বন্ধ থাকা শপিং মলে আগুন লাগে। এরপরই আগুন সর্বত্র ছড়িয়ে পড়তে থাকে। স্থানীয়রা আগুন দেখে নেভানোর চেষ্টা করলেও কলকাতা বাজার নামে শপিং মলটি চারদিক থেকে বন্ধ থাকায় আগুন নেভাতে ব্যর্থ হন তারা। ফলে ভেতরে বিভিন্ন রকমের কাপড়ের সম্ভার পুড়ে ছাই হয়ে যায়। শেষে খবর পেয়ে দমকলের দুটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাপক।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,খড়গপুরের মালঞ্চ বাজারের কাছে অবস্থিত কলকাতা বাজার শপিং মলটি বেশ জমজমাট ছিল। পুজো পার্বণ উপলক্ষ্যে প্রচুর পরিমাণে জিনিসপত্র এবং জামা প্যান্টে ঠাসা ছিল শপিংমলটি। বুধবার ভোরবেলার দিকে আচমকাই শপিং মলের ভেতর থেকে ধোঁয়া বেরতে দেখে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়ায়। অবশ্য কোনও অজ্ঞাত কারণে এই আগুন লেগেছে বলে এলাকাবাসীরা মনে করছেন। আগুন লাগার খবর এলাকার বাসিন্দাদের কাছে পৌঁছাতেই সবাই আগুন নেভানোর কাজে লেগে পড়ে। কিন্তু চারদিক থেকে বন্ধ থাকার ফলে শপিং মলটিতে কেউই প্রবেশ করতে পারেননি। স্থানীয়রা জানান গত কাল রাত পর্যন্ত বেশ ভালোই লোকজন ছিল ওখানে শেষে মলের কর্মীরা মলটি বন্ধ করে চলে যান। কিন্তু আগুন কি করে লাগলো তা নিয়ে হতবাক সকলেই। এদিনের আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যান এলাকার কাউন্সিলার এবং পৌরসভার চেয়ারম্যান প্রদীপ সরকার।

কিভাবে এই শপিংমলে আগুন তা এখনও পরিষ্কার নয় কারোর কাছে। যদিও দমকল সূত্রে প্রাথমিক ভাবে আগুন লাগার কারন হিসাবে শর্টসার্কিট বলেই মনে করা হচ্ছে। তবে কিভাবে এই আগুন তা দমকলের পাশাপাশি শপিং মল কর্তৃপক্ষও খতিয়ে দেখছে বলে জানা গেছে। অবশ্য এদিনের ঘটনায় বিপুল পরিমানে জিনিষ নষ্ট হলেও মলের আশপাশে কারোর কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here