kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: ‘রোজ এত মানুষ মারা যাচ্ছে। আমরা আতঙ্কে রয়েছি। প্রধানমন্ত্রী আতঙ্কিত হচ্ছেন না। রাজ্যে কেন্দ্রীয় দল পাঠাচ্ছেন। আমরা চাই না কেউ মারা যাযক। অথচ হাজার হাজার লোকের মৃত্যু দেখতে কেন কেন্দ্র দল পাঠাবে না?’ পুরপ্রশাসক হিসেবে ফের দায়িত্ব পাওয়ার পর আজ পুরসভায় এসে ‘মেয়র অন কল’ কর্মসূচিতে যোগ দেন ফিরহাদ হাকিম। সেখানেই তিনি পুর পরিষেবার নানান বিষয় তুলে ধরার পাশাপাশি চলতে থাকা করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে এভাবেই আক্রমণ করেন।

​ফিরহাদ হাকিম আজ নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ শানান চলতি করোনা পরিস্থিতি নিয়ে। তিনি বলেছেন, ভ্যাকসিন উৎপাদন বাড়াতে সঠিক নীতি প্রণয়ন তৈরি করা উচিত ছিল। তা না করে প্রধানমন্ত্রী ঘণ্টা বাজানো, প্রদীপ জ্বালানোর উপদেশ দিয়েছেন। উৎসব করেছেন। অত্যন্ত দুঃখের বিষয়।

​ফিরহাদ আরও বলেন, রাজ্যের মানুষের জন্য টিকা চেয়ে মুখ্যমন্ত্রী চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রীকে। সেরামকে টকা দেওয়া হয়েছে। ভারত বায়োটেকের টাকা মেটানো হয়নি। তাই তারা উৎপাদন বন্ধ করে দিয়েছে।

​পুরপ্রশাসক হিসাবে দায়িত্ব ফিরে পাওয়ার পর আজ শনিবার সেই পরিচিত ‘মেয়র অন কল’ কর্মসূচিতে যোগ দেন। সেখানে তিনি পুপরিষেবার নানা বিষয় উল্লেখ করেন। কোভিড পরিস্থিতিতে কীভাবে সেই পুর পরিষেবা দেওয়া হচ্ছে, তা জানান তিনি। জলের সংযোগসহ সমস্ত পরিষেবা এখন দেওয়া হচ্ছে অনলাইনে। বিল্ডিং প্ল্যান অনুমোদন দেওয়া হবে ২৭ দিনের মধ্যে। শহরের নাগরিকদের কোনও উপসর্গ ধরা পড়লে বাড়িতে গিয়ে পরীক্ষা করবে পুরসভা। একইসঙ্গে তিনি জানিয়েছেন, আগামী দিনে বাড়িতে গিয়ে টিকাকরণ করা হবে কিনা, তা নিয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here