ডেস্ক: দুই দলের মধ্যে নীতিগত পার্থক্য থাকলেও, লেনিনের মুর্তি ভাঙার ঘটনায় বিজেপির বিরুদ্ধে সরব তৃণমূল কংগ্রেসের নেতা-মন্ত্রীরা। আজ বাঁকুড়ার পত্রসায়রের জনসভা থেকে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার এই ঘটনায় অভিযুক্ত বিজেপি-আরএসএসকে সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে তুলনা করলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

কেবল সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে তুলনা করেই থেমে থাকেন নি ফিরহাদ। বিজেপির ও আরএসএসকে তালিবান এবং আইএস-এর ভারতীয় সংস্করণ বলেও কটাক্ষ করেন তিনি। ২৫ বছর যাবত দীর্ঘকালীন বাম শাসনের আধিপত্যের পর ক্ষমতায় এসেছে বিজেপি। কিন্তু এই ক্ষমতায়নকে আদতে একটি হিংসাত্মক দলের ক্ষমতায় আসা বলে আক্রমণ করেন ফিরহাদ ওরফে ববি। স্ট্যালিনের মূর্তি ভাঙার সমালোচনা করে তিনি বলেন, ”বিজেপি তালিবান ও আইএসের মতো সন্ত্রাসবাদী দল। পরিবর্তনের নামে বিপদ ডেকে এনেছেন ত্রিপুরার মানুষ।” অন্যদিকে এই ঘটনাকে কেন্দ্র করে সরব হয়েছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও। তিনি বলেন, ”এভাবে বুলডোজার দিয়ে মূর্তি ভেঙে কারও আদর্শকে বিনাশ করা যায় না।”

রাজনৈতিক পট পরিবর্তনের পর থেকেই মুহুর্মুহু সিপিএম কর্মী সমর্থকদের উপর হামলার অভিযোগ উঠেছে বিজেপির দিকে। অশান্তির কোপে মৃত্যু হয়েছে তিন ব্যক্তির, আহত হয়েছেন ২৫০-র বেশি সিপিএম সমর্থক। লেনিনের মূর্তি ভাঙার প্রতিবাদে ইতিমধ্যেই বিক্ষোভ কর্মসূচীতে নেমে পড়েছে বাম সংগঠনগুলি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here