FotoJet-10

ডেস্ক: নরেন্দ্র মোদীকে আক্রমণ করতে গিয়ে ফের বেসামাল কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। নরেন্দ্র মোদী কেমন চৌকিদার সেই নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি তাঁকে ধনঞ্জয়ের সঙ্গে তুলনা করেন ববি। অন্যদিকে বিজেপি সরকার বাংলায় এনআরসি লাগু করার দাবি করলেও তা এই সরকার কোনও দিনই হতে দেবে না বলে জানিয়ে দেন তিনি। সোমবার দক্ষিণ ২৪ পরগণার জয়নগরের সভা থেকে এমন সব মন্তব্য করেই উত্তাপ বাড়ান ফিরহাদ হাকিম।

রাহুল গান্ধী শুরু করেছিলেন ‘চৌকিদার চোর হ্যা’। সেই স্লোগানকে পাত্তা দেওয়ার ভান না করলেও বিজেপি শিবির যে তা গায়ে মেখে নিয়েছে সেই প্রমাণ দিচ্ছে পাল্টা ‘ম্যায় ভি চৌকিদার’ স্লোগান। সবমিলিয়ে জমজমাটি ভোট ময়দানে সকলেই আক্রমণাত্মক। কিন্তু কলকাতার মহানাগরিক একধাপ এগিয়ে। তিনি এই ‘চৌকিদার’কে তুলনা করে বসলেন হেতাল পারেখকে ধর্ষণ ও খুনের দায়ে ফাঁসির সাজাপ্রাপ্ত চৌকিদার ধনঞ্জয় চক্রবর্তীর সঙ্গে। সোমবার এক নির্বাচনী প্রচারে গিয়ে ফিরহাদ বলেন, এক চৌকিদার খুন-ধর্ষণ করেছিল। আরেক চৌকিদারের আমলে বিজয় মালিয়া, নীরব মোদীরা দেশের টাকা চুরি করে দেশ থেকে পালিয়েছে।

এদিনের সভা থেকে বাংলায় বিজেপি কখনই এনআরসি চালু করতে পারবে না বলেও হুঙ্কার দেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী। বলেন, এখানে আমাদের দিদি থাকতে কোনও মোটাবাবু এনআরসি লাগু করতে পারবে না। অসমে এনআরসি লাগু হওয়ার প্রসঙ্গ টেনে তিন বলেন, চল্লিশ লাখ মানুষের নাগরিকত্ব কেড়ে নেওয়া হয়েছে যাদের মধ্যে হিন্দু মুসলমান প্রত্যেকে রয়েছে। সভামঞ্চ থেকে বামেদের কটাক্ষ করে মেয়র বলেন, যখন অসমে এনআরসি চালু হয় তখন লুকিয়ে ছিলেন বামপন্থীরা। এখন আর পুরনো বামপন্থীরা নেই। এখন সব বস্তাপচা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here