শিশুমৃত্যুর পর নড়ল টনক, ইকোপার্কের ডোবা ঘেরার পাশাপাশি তদন্তের নির্দেশ ফিরহাদের

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বেড়াতে এসে ইকো পার্কের ডোবায় ডুবে মৃত্যু হয়েছে এক শিশুর। গোটা ঘটনায় কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে শিশুটির পরিবার। শনিবারের সেই ঘটনার পর অবশেষে টনক নড়ল ইকোপার্ক কর্তৃপক্ষের। রবিবার ওই পার্কের মৃত্যু ডোবাটিকে ঘিরে ফেলা হল জাল দিয়ে। পাশাপাশি, গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

শনিবারের ঘটনার জেরে এদিনপার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করেছে শিশুটির পরিবার। হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেনের পাশাপাশি অভিযোগ জানানো হয়েছে পার্কের নিরাপত্তা আধিকারিক ও কর্মীদের বিরুদ্ধে। পরিবারের অভিযোগ অত বড় একটি অরক্ষিত জলাসয় থাকলেও তার পাশে কোনও নিরাপত্তারক্ষী ছিল না ঘটনার সময়ে। এই ঘটনায় এদিন ইকোপার্কে এসে ফিরহাদ হাকিম বলেন, ‘এই ডোবাটি পার্কের একেবারে পিছনের দিকে। এখানে কেউ আসে না। ওই শিশুটি কীভাবে এখানে এসে পড়ল তা চিন্তার বিষয়। পাশাপাশি, শিশুর বাবা মা ও নিরাপত্তারক্ষীদেরও কীভাবে চোখ এড়িয়ে গেল বিষয়টি তা জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তে কোনও নিরাপত্তারক্ষী দোষী প্রমাণিত হলে তার উপযুক্ত শাস্তি হবে।’ একইসঙ্গে এই দুর্ঘটনার পর ওই এলাকায় যাতে আর কোনও দুর্ঘটনা না ঘটে তারজন্য ওই ডোবাটিকে জাল দিয়ে ঘিরে ফেলা হয়েছে।

উল্লেখ্য, শনিবার নিজের পরিবারের সঙ্গে ইকোপার্ক বেড়াতে গিয়েছিল তালতলার বাসিন্দা বছর চারেকের শেখআবেজ। পরিবারের দাবি শিশুউদ্যানেই খেলা করছিল সে। কিন্তু পৌনে চারটের পর থেকে আর খুঁজে পাওয়া যায়নি তাকে। দীর্ঘক্ষণ খোঁজ চালানোর পর পার্ক কর্তৃপক্ষ যোগাযোগ করে পুলিশের সঙ্গে। পুলিশ এসে পার্কের পিছনের দিকের ওই জলাশয়ে অনুসন্ধান চালাতেই উদ্ধার হয় ছোট্ট আবেজের নিথর দেহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here