corona news

মহানগর ওয়েবডেস্ক: তাঁরা দেশ সেবা করেন, মানুষের প্রাণ বাঁচান, সকলকে রক্ষা করেন। আমাদের কাছে যেন তারা ভগবানের থেকে কম নন। কিন্তু ভাইরাস এতকিছু দেখে না। সরাসরি হামলা চালিয়ে দেয়। ঠিক যেমন চালালো নোভেল করোনাভাইরাস। চিন থেকে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাসে আক্রান্ত হলেন ভারতীয় সেনার এক জওয়ান। এটাই ভারতীয় সেনাবাহিনীর প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা। জানা গিয়েছে, লেহ-লাদাখে কর্মরত ওই জওয়ানের করোনাভাইরাস পজিটিভ এসেছে।

সূত্রের খবর, যে জওয়ান আক্রান্ত হয়েছেন তাঁর বাবা সদ্যই ইরান থেকে ফিরেছিলেন। যে সময় তিনি বাড়ি এসেছেন সেসময় ওই জওয়ান ছুটিতে বাড়িতেই ছিলেন পরে তিনি ডিউটিতে যোগ দেন। ২ মার্চ থেকে ডিউটিতে যোগ দিয়েছিলেন তিনি। তাঁর বাবা ২৯ ফেব্রুয়ারি থেকে লাদাখে কোয়ারেন্টিনে ছিলেন এবং ৬ মার্চ তাঁর করোনাভাইরাস পজিটিভ মেলে। পরের দিনই ওই জওয়ানকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। অবশেষে তাঁরও সংক্রমণ ধরা পড়েছে। তাঁদের পাশাপাশি, জওয়ানের বোন, স্ত্রী এবং দুই সন্তানকেও কোয়ারেন্টিন করা হয়েছে বলে খবর।

আরও জানা গিয়েছে, অন্য এক সেনা জওয়ান পুনেতে এখন কোয়ারেন্টিনে আছেন। তাঁর নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য, সেই রিপোর্ট এখনও আসেনি। তিনি যদি পজিটিভ আসেন তাহলে ভারতীয় সেনাবাহিনীতে ২টি আক্রান্তের ঘটনা ঘটে যাবে।

উল্লেখ্য, এখন দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১8৮! বিশ্বের নিরিখে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১,৯৮,৪২৬, মৃত্যু হয়েছে ৭,৯৮৭। বিশেষজ্ঞদের মতে, চিনের থেকেও চিনের বাইরে ১৭ গুণ বেশি হারে ছড়াচ্ছে এই রোগ। চিনের পরে সবচেয়ে বেশি খারাপ অবস্থা ইতালি এবং ইরানে। সেখানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here