news international

মহানগর ওয়েবডেস্ক: করোনার আশঙ্কায় টেস্ট করিয়েছেন বহুবার, কিন্তু এতদিনে একটিবারের জন্যও মাস্ক পরতে দেখা যায়নি তাকে। বিশ্বজুড়ে যখন দাপটের সঙ্গে করোনার বাড়বাড়ন্ত দেখা দিয়েছে, তখন সচেতনতায় বিষয়টিকে গুরুত্ব দিলেন মার্কিন প্রেসিডেন্ট। এই প্রথমবার প্রকাশ্যে মাস্ক পরিহিত ডোনাল্ড ট্রাম্পকে দেখল বিশ্ববাসী। নিরাপত্তারক্ষীদের পাশাপাশি মুখে কালো মাস্ক পড়ে সামরিক হাসপাতাল পরিদর্শনে গেলেন ট্রাম্প।

সম্প্রতি ওয়াশিংটনের শহরতলী ওয়ালটন রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে আহত সেনাকর্মী ও স্বাস্থ্যকর্মীদের দেখতে যান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে সেখানে যাওয়ার আগে পরিহিত অবস্থায় প্রথমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মাস্ক প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘হাসপাতালে গেলে সকলে মাস্ক পরবে এটাই তো স্বাভাবিক।’ তবে মার্কিন প্রেসিডেন্টের মাস্ক না পরার বিষয়টি নিয়ে বিতর্ক কিছু কম হয়নি। যদিও তাঁর ঘনিষ্ঠ মহলের দাবি, তিনি মনে করেন মাস্ক পরলে তাকে দুর্বল মনে হবে। সে ক্ষেত্রে অর্থনৈতিক অবস্থা পুনরুদ্ধারের বদলে স্বাস্থ্য সঙ্কটের দিকে ঘুরে যাবে নজর। এই বিষয়টিকে গুরুত্ব দিয়েই এতদিন মাস্ক ছাড়াই কাটিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

যদিও এই প্রথমবার নয়, গত কয়েক মাসের মধ্যে এর আগে আরো একবার মাস্ক পরেছিলেন ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার মিশিগানে কারখানায় মাস্ক পরিহিত অবস্থায় দেখা গিয়েছিল তাকে। তবে এদিন হাসপাতালে মাস্ক পরে গেলেও, সারাক্ষণ নাক মুখ বন্ধ করে থাকেননি ট্রাম্প। বেশ কিছুক্ষণ পরে থাকার পর তা খুলে দেন তিনি। বর্তমানে আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৩ লক্ষ। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩৭ হাজারের বেশি মানুষের। এমন এক ভয়াবহ পরিস্থিতিতেও মাস্ক ছাড়াই দিব্যি ঘুরে বেরিয়েছেন, সাংবাদিক বৈঠক, জনসভা ও যে কোনও রকম সরকারি অনুষ্ঠানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here