modi rahul news

মহানগর ওয়েবডেস্ক: বিরোধী সংসদ হওয়ার সুবাদে সরকার বিরোধিতা সর্বদা ঠোঁটের ডগায় লেগে রয়েছে রাহুল গান্ধীর। করোনার হানাদারিতে দেশ যখন বিপদের মুখে সেই মুহূর্তেও সরকারের বিরুদ্ধে মুখ খুলেছেন তিনি। তবে বিরোধিতা ছেড়ে এই প্রথমবার মোদী সরকারের পাশে দাঁড়িয়ে সরকারের সিদ্ধান্তকে সাধুবাদ দিলেন সনিয়া তনয়। করোনার জেরে লকডাউন পরিস্থিতিতে দেশের গরীব মানুষের অ্যাকাউন্ট টাকা পাঠানোর যে সিদ্ধান্ত মোদী সরকার নিয়েছে তাকে সমর্থনের পাশাপাশি তিনি জানিয়ে দিলেন, ‘এই প্রথমবার দেশের স্বার্থে কোনও সঠিক সিদ্ধান্ত নিল মোদী সরকার।

করোনার জেরে জুড়ে চলা অচলাবস্থায় গরিব মানুষের পাশে দাঁড়িয়ে তাদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এই ঘোষণার কিছুক্ষণ পরেই এক টুইট করলেন রাহুল গান্ধী। যেখানে দিন লেখেন, ‘করোনা পরিস্থিতির জেরে দেশের কৃষক, দিনমজুর, শ্রমিক, মহিলা ও প্রবীণরা কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছে। সরকারের তাদের প্রতি দায়বদ্ধ। এই পরিস্থিতিতে তাদেরকে স্বস্তি দিতে যে প্যাকেজ আনা হয়েছে তা সরকারের তরফে প্রথমবার নেওয়া কোনও সঠিক সিদ্ধান্ত’। অর্থাৎ সরকারের এই সিদ্ধান্তের প্রশংসা করল ছোট্ট একটা কাটাও বেঁধে দিলেন রাহুল গান্ধী।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে নেমে সরকারের তরফে বৃহস্পতিবার এক আর্থিক প্যাকেজ ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন যার জেরে উপকৃত হতে চলেছেন দেশের গরিব, দিন মজুর, শ্রমিক প্রবীণ ও মহিলারা। 1 লক্ষ 70 কোটি টাকার এই প্যাকেজের নাম দেওয়া হয়েছে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা। যার জেরে দেশের গরীব এই সমস্ত মানুষের অ্যাকাউন্ট তিনমাস সরাসরি টাকা দেবে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তে সাধুবাদ জানিয়েছে গোটা দেশের পাশাপাশি বিরোধীরাও। সেই তালিকায় চলে এলেন এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোর বিরোধী নেতা রাহুল গান্ধী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here