প্রথমবার দুর্গোপুজো কার্নিভ্য়ালে পদাপর্ণ করবেন রাজ্য়পাল, আমন্ত্রণ জানালেন মুখ্য়মন্ত্রী

0
314
kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১১ অক্টোবর রেড রোডে দুর্গাপুজো কার্নিভাল৷ এবছর সেই পুজো কার্নিভালে সামিল হতে পারেন রাজ্যপালও।। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ফোন করে রাজ্যপাল জগদীপ ধনখড়কে ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়েছেন।রাজ্যপাল ওই আমন্ত্রণ গ্রহণও করেছেন বলে খবর নবান্ন সূত্রে।সেক্ষেত্রে এই প্রথমবার রেড রোডে রাজ্য সরকারের আয়োজিত এই অনুষ্ঠানে কোন রাজ্যপালের পদার্পন ঘটতে চলেছে।

রাজ্য সরকারের বিশ্ববাংলা পুরস্কার জয়ী বাছাই পুজোর প্রতিমা নিয়ে ইদানিং ফি বছর রেড রোডে কার্নিভালের আয়োজন করা হয়। তথ্য ও সংস্কৃতি দফতর সূত্রের খবর, এবার আবার সেই অনুষ্ঠানেরও একটা থিম নির্ধারন করা হয়েছে। ‘রাঙা মাটির বাংলা’ এই বিষয় ভাবনায় বাঁকুড়ার পোড়ামাটির কাজে সাজিয়ে তোলা হচ্ছে মূল মণ্ডপ ও অতিথিদের বসার যায়গা। রেড রোড জুড়ে তৈরি হয়েছে অস্থায়ী মণ্ডপ। হাজার পাঁচেক লোকের বসার ব্যবস্থা থাকছে। শিল্প-সাহিত্য-সংস্কৃতি জগতের বিশিষ্ট ব্যক্তিরা ছাড়াও কখন যাবে বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে ওই অনুষ্ঠানে। তবে সেলিব্রেটি অতিথিদের তালিকা নিয়ে কিছুটা গোপনীয়তা বজায় রাখা হচ্ছে। চমক সৃষ্টির জন্যই এই রাখ ঢাক বলে তথ্য-সংস্কৃতি দপ্তরের কর্তাদের দাবি। হলিউড তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও থেকে শুরু করে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফুটবলার ও বলিউডের বেশ কিছু তারকার নাম এবার আমন্ত্রিতের তালিকায় রয়েছে।তাদের মধ্যে বেশ কয়েকজন কার্নিভালে উপস্থিত থাকতে পারেন বলে সূত্রের খবর। এ বছর শহরের ৭৯টি এবং শহর তলির আরও চারটি পুজো কমিটি এবার অনুষ্ঠানে সামিল করা হচ্ছে। ওই দিন দুপুর ২টোর মধ্যে প্রতিমা নিয়ে নির্ধারিত যায়গায় পৌঁছে যেতে নির্দেশ দেওয়া হয়েছে ওই সব পুজো কমিটিকে।

উৎসবের রেশ জিইয়ে রেখে একাদশী, দ্বাদশী পার করে শুক্রবার ত্রয়োদশীর দিন পুজো কার্নিভালের আয়োজন করেছে রাজ্য সরকার।চোখ ধাঁধানো অনুষ্ঠানের আয়োজন করে দেশ বিদেশের অতিথিদের চমকে দিতে চলছে জোর কদমে প্রস্তুতি চলছে। কিন্তু বাধ সেধেছে প্রকৃতি। বুধবার প্রবল বৃষ্টিতে ব্যহত হয়েছে কার্নিভালের প্রস্তুতি। চিন্তার ভাঁজ পরেছে এই অনুষ্ঠান আয়োজনের দ্বায়িত্বে থাকা রাজ্যের তথ্য সংস্কৃতি দপ্তরের আধিকারিকদের কপালে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here