Home Latest News বঙ্গোপসাগরে নিখোঁজ মৎস্যজীবিদের সন্ধানে শুরু হল তল্লাশি, মিললো একটি ট্রলার

বঙ্গোপসাগরে নিখোঁজ মৎস্যজীবিদের সন্ধানে শুরু হল তল্লাশি, মিললো একটি ট্রলার

0
বঙ্গোপসাগরে নিখোঁজ মৎস্যজীবিদের সন্ধানে শুরু হল তল্লাশি, মিললো একটি ট্রলার
Parul

নিজস্ব প্রতিবেদক, কাকদ্বীপ: বঙ্গোপসাগরে ইলিশ মাছ ধরতে গিয়ে গভীর সমুদ্রে প্রাকৃতিক বিপর্যয়ের সম্মুখীন হয়ে ঢেউয়ের তোড়ে ৩ টি ট্রলার উল্টে গিয়ে ডুবে যায়। এর মধ্যে এফ বি জয় কৃষান নামে একটি ট্রলার এর সন্ধান পাওয়া গিয়েছে বঙ্গোপসাগর এর ডালহাউসি দ্বীপের কাছে। এই ট্রলারটি উদ্ধার করতে উপকূল রক্ষীবাহিনী ও মৎস্যজীবি সংগঠনের তিনটি ট্রলার জোরদার তল্লাশি শুরু করছে।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত সোমবার সন্ধ্যায় বঙ্গোপসাগরে উত্তাল ঢেউয়ের তোড়ে মাঝ সমুদ্রে উল্টে যায় কয়েকটি ট্রলার। নিখোঁজ হন ১৯ জন মৎস্যজীবি। এর মধ্যে এফ বি জয় কৃষান নামে একটি ট্রলার এর সন্ধান মেলে ডালহাউসি দ্বীপ থেকে ৩৩ কিলোমিটার গভীরে। এই ট্রলারটি উদ্ধার করতে উপকূল রক্ষীবাহিনী ও বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা জোরদার তল্লাশি চালাচ্ছে। এর পাশাপাশি কাকদ্বীপের মৎস্যজীবি সংগঠনের পক্ষ থেকে তিনটি ট্রলার পাঠানো হয়েছে। ট্রলারটি উদ্ধার করে উপকূল নিয়ে আসা হবে জানা গিয়েছে। এই ট্রলারটি উদ্ধার হলে নিখোঁজ ১০ জন মৎস্যজীবির সন্ধান পাওয়া যাবে বলে মৎস্যজীবিরা মনে করছেন। অপরদিকে আরো ৯ জন নিখোঁজ মৎস্যজীবিদের মধ্যে কয়েক জনের দেহ সমুদ্রে ভাসতে দেখা গিয়েছে বলে মৎস্যজীবিদের দাবি। এই ভাসমান মৎস্যজীবিদের দেহ উদ্ধার করতে মৈপীঠ কোস্টাল থেকে একটি স্পিট বোট গিয়েছে।

এদিকে এখনও পর্যন্ত খোঁজ পাওয়া যায়নি ডুবে যাওয়া আরো দুটি ট্রলারের। খোঁজ মেলেনি নিখোঁজ ১৯ জন মৎস্যজীবির। কাকদ্বীপ এলাকায় উৎকন্ঠায় প্রহর গুনতে শুরু করেছে নিখোঁজ মৎস্যজীবিদের পরিবার। এছাড়া উদ্ধার হওয়া মৎস্যজীবিদের চিকিৎসা চলছে কাকদ্বীপ মহকুমা হাসপাতালে। কাকদ্বীপ সামুদ্রিক মৎস্যজীবি মালিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বিজন মাইতি বলেন,’একটি ট্রলারের সন্ধান পাওয়া গিয়েছে। উপকূল রক্ষী বাহিনীর কাছে সাহায্য চাওয়া হয়েছে ট্রলারটি উদ্ধার করার জন্য। কাকদ্বীপ থেকে ৩টি ট্রলার পাঠানো হয়েছে ট্রলারটি এবং নিখোঁজ মৎস্যজীবিদের উদ্ধার করার জন্য।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here