kolkata news

মহানগর ওয়েবডেস্ক: কোভিড-১৯ মোকাবিলায় রাজ্যের সব কন্টেনমেন্ট এলাকায় আগামী ৩১ আগষ্ট পর্যন্ত লকডাউনের বিধি নিষেধ জারি করার কথা আগেই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার তার বিস্তারিত নির্দেশিকা প্রকাশ করল নবান্ন। ওই নির্দেশিকায় বলা হয়েছে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত রাজ্যের সব স্কুল, কলেজ সহ শিক্ষা ও কোচিং প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এছাড়াও সিনেমা হল, সুইমিং পুল, বিনোদন পার্ক, থিয়েটার, পানশালা, প্রেক্ষাগৃহ, যে কোনও ধরনের রাজনৈতিক, সামাজিক সমাবেশ, খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ থাকবে বলে জানান হয়েছে। তবে ৬ আগষ্ট থেকে কন্টেনমেন্ট এলাকার বাইরে থাকা সব যোগ কেন্দ্র এবং জিমনাসিয়্যাম সুরক্ষাবিধি মেনে খোলার অনুমতি দেওয়া হয়েছে। তবে আগামী মাসে পূর্ব ঘোষিত সম্পূর্ন লকডাউনের দিনগুলিতে জরুরী ও অত্যাবশ্যকীয় পরিষেবা ছাড়া সব কিছু বন্ধ থাকবে বলে সরকারি ভাবে উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে আগামী মাসে সম্পূর্ণ লকডাউনের দিনগুলিতে কলকাতা বিমানবন্দরে উড়ান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার একথা জানানো হয়েছে, বিমানবন্দরের কর্তৃপক্ষের তরফে। সেই ঘোষণা মতো কোন কোন দিনে কলকাতায় যাত্রীবাহী বিমান ওঠানামা করবে না, সেই তালিকাও দিয়ে দেওয়া হয়েছে। ৫ অগস্ট, ৮ অগস্ট, ১৬ অগস্ট, ১৭ অগস্ট, ২৩ অগস্ট, ২৪ অগস্ট, ৩১ অগস্ট কোনও বিমান পরিষেবা চালু থাকবে না বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার কলকাতা বিমানবন্দরের তরফে একটি টুইটবার্তায় বলা হয়েছে, ‘পশ্চিমবঙ্গ সরকারের ঘোষণা মতো আগামী ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ এবং ৩১ অগস্ট সার্বিক লকডাউনের দিন কলকাতা বিমানবন্দরে উড়ান পরিষেবা বন্ধ থাকবে।’অন্যদিকে, আগামী ৩১ জুলাই পর্যন্ত দেশের ছ’টি শহর থেকে কলকাতায় কোনও বিমান অবতরণ করছে না। তবে ১ অগস্ট থেকে সেই সিদ্ধান্ত পরিবর্তন করা হবে কিনা, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। সেই ছয় শহরের তালিকায় রয়েছে। দিল্লি, মুম্বই, চেন্নাই, পুণে, নাগপুর এবং আমদাবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here