সুপারস্ট্রোক নির্মলার, আবাসন শিল্পকে ‘ট্র্যাকে’ ফেরাতে ১০ হাজার কোটি টাকার তহবিল ঘোষণা!

0
614
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আবাসন শিল্প এবং রফতানি ক্ষেত্রকে উৎসাহ দিতে সরকার সব সময়ই সচেষ্ট, এমনই দাবি করে বড়সড় ঘোষণা করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। জানালেন, অসমাপ্ত নির্মাণ প্রকল্পগুলোকে দ্রুত রূপায়নের জন্য ১০ হাজার কোটি টাকার তহবিল গঠন করা হবে। বিশেষজ্ঞদের মতে, এটি কার্যকর হলে দেশজুড়ে সাড়ে ৩ লক্ষ অসমাপ্ত আবাসন প্রকল্প লাভবান হবে।

এদিন নির্মলা সীতারমণ আরও বলেন, ফ্ল্যাট কেনার জন্য সাধারণ মানুষকে উৎসাহ দেবে কেন্দ্রীয় সরকার। এর পরেই আবাসন নিয়ে ঘোষণা করেন তিনি। অর্থনৈতিক বিশেষজ্ঞদের মতে, নোটবন্দি থেকে শুরু করে আবাসন শিল্পে যে মন্দার পরিস্থিতি তৈরি হয়েছে সেই অবস্থা ফেরানোর জন্যই কেন্দ্রীয় সরকার পদক্ষেপ নিচ্ছে। অন্যদিকে, মুদ্রাস্ফীতি নিয়ে বক্তব্য রাখতে গিয়ে তিনি বিরোধীদের বক্তব্যকে পাত্তাই দেননি। বলেন, অর্থনীতিকে চাঙ্গা করতে অনেক পদক্ষেপ নেওয়া হয়েছে৷ মুদ্রাস্ফীতি ৪ শতাংশের নিচে। এটা অর্থনীতির পক্ষে স্বাস্থ্যকর লক্ষণ।

উল্লেখ্য, ইতিমধ্যেই আয়কর নিয়ে বড় ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। বলেন, আয়করের ক্ষেত্রে বড়সড় ফাঁকি বা গলদ ধরা পড়লে তবেই সরকার ব্যবস্থা নেবে। তবে কোনও ছোটেখাটো ফাকির ক্ষেত্রে কারও বিরুদ্ধে কোনও মামলা করা হবে না। তিনি আরও বলেন, ২৫ লক্ষ টাকার কম আয়কর বকেয়ার ক্ষেত্রে ২ উচ্চপদস্থ আধিকারিকের সিদ্ধান্ত মতই আইনি ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here