football news

Highlights

  • ৩৭০ ধারা বিলোপের পর থেকে মাঝে মাঝেই অশান্ত হয়েছে কাশ্মীর
  • ঘরের মাঠে এই আই লিগের প্রথম জয়টাও তুলে নিল রিয়াল কাশ্মীর
  • প্রায় দশ হাজার দর্শকাসন বিশিষ্ট গ্যালারিতে মাত্র ৩০০০ সমর্থককে ঢুকতে দেওয়া হয়েছিল

 

মহানগর ওয়েবডেস্ক: ৩৭০ ধারা বিলোপের পর থেকে মাঝে মাঝেই অশান্ত হয়েছে কাশ্মীর। গোটা কেন্দ্র শাসিত অঞ্চলের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মোতায়েন করা হয়েছিল প্রচুর নিরাপত্তা বাহিনী, বন্ধ ইন্টারনেট, গৃহবন্দি একাধিক রাজনৈতিক নেতা। তবে ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে ভূস্বর্গ। আর শান্ত ভূস্বর্গে প্রায় ১১ মাস পর ফিরল ফুটবল। আর ঘরের মাঠে এই আই লিগের প্রথম জয়টাও তুলে নিল রিয়াল কাশ্মীর।

গতবার আই লিগে পুলওয়ামা হামলার আগে শেষ ঘরের মাঠে খেলেছিল রিয়াল কাশ্মীর। তারপর আর হয়নি খেলা। এরপর চলতি বছরে আগস্ট মাসে বিলোপ হয় ৩৭০ ধারা। সুরক্ষার খাতিরে এখনও সেখানে বন্ধ ইন্টারনেট পরিসেবা। পরিস্থিতি থমথমে থাকায় আগে ঠিক ছিল দিল্লিতেই হয়তো আই লিগের হোম ম্যাচ খেলবে কাশ্মীর। কিন্তু এখন পরিস্থিতি কিছুটা ঠিক হওয়ায় এদিন ম্যাচ শ্রীনগরের টিআরসি গ্রাউন্ডেই হল। অবশ্য প্রায় দশ হাজার দর্শকাসন বিশিষ্ট গ্যালারিতে মাত্র ৩০০০ সমর্থককে ঢুকতে দেওয়া হয়েছিল।

তবুও এতদিন পর ঘরের মাঠে ফুটবল ফেরায় উৎসাহের খামতি ছিল না স্থানীয় মানুষদের মধ্যে। সারা বছর নানা দুশ্চিন্তায় ভোগা মানুষগুলো সব ভুলে এসেছিলেন আনন্দ করতে আর ভাল ফুটবল খেলা দেখতে। এসে হতাশ হলেন না তারা। ঘরের মাঠে প্রথম ম্যাচেই গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসিকে হারিয়ে দিল ডেভিড রবার্টসনের দল। এই মরশুমে এর আগে দুটি অ্যাওয়ে ম্যাচ খেলেছিল রিয়াল কাশ্মীর। দুটিতেই ড্র।

তবে এদিন ঘরের মাঠে প্রথম ম্যাচে বেশ ভাল ফুটবল খেলল কাশ্মীর। ম্যাচ শুরু হয়েছিল দুপুর ১২টায়। ম্যাচের ২২ মিনিটেই রিয়াল কাশ্মীরকে এগিয়ে দেন দানিশ ফারুক। এর ঠিক ৫ মিনিট পরেই দলের ব্যবধান দ্বিগুণ করেন বাজি আর্মান্দ। ৪৮ মিনিটে একটি গোল করেন চেন্নাইয়ের সুহেল পাশা। যদিও ইন্টারনেটের সমস্যার ফলে এদিন এই ম্যাচটি সম্প্রচার করেনি ডি স্পোর্টস। যদিও আই লিগের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সরাসরি খেলা দেখানো হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here